শ্রীলংকাকে গোলের বন্যায় ডুবালো বাংলাদেশ

প্রকাশ | ২৫ আগস্ট ২০১৯, ১৫:৪৯ | আপডেট: ২৫ আগস্ট ২০১৯, ১৬:১০

শ্রীলংকার গোলরক্ষকের জন্য বেশ মায়াই হচ্ছিল বলা চলে। বেচারা গোল পোস্টের বাইরে থেকে ভেতরেই যেন বেশী সময় কাটালেন। বার বার বল সংগ্রহ করতে যেয়ে তার হাপিয়ে যাওয়ারই কথা, বাংলাদেশের কিশোররা যে গুণে গুণে ৭ টা গোল দিল শ্রীলংকার জালে।

পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কল্যাণীতে লঙ্কান কিশোরদের নিয়ে আজ যেন ছেলেখেলাই করেছে বাংলাদেশের কিশোরেরা। শ্রীলঙ্কাকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা। টানা দুই জয়ে ৬ পয়েন্ট হলো বাংলাদেশের। নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে বাংলাদেশের জয় ছিল ৫-২ গোলে।


প্রথমার্ধেই ৩ গোল দিয়ে দেয় বাংলাদেশ দল। কিন্তু বাংলাদেশের কিশোরেরা তাতে সন্তুষ্ট হতে পারেনি। দ্বিতীয়ার্ধে তান্ডবের মাত্রা তাই আরও বেড়েছে। যদিও এর মধ্যে লঙ্কানরা একটি গোল শোধ দিয়েছে। কিন্তু সব মিলিয়ে স্কোরলাইনটা দাঁড়াল ৭-১। ম্যাচটা অবশ্য আক্ষেপ দিয়েই শেষ হয়েছে যদি প্রাপ্ত গোলের সুযোগের সব কটি কাজে লাগানো যেত!

প্রথমার্ধের ৩২ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেয় আল-আমিন। আল-আমিনের পা থেকে এসেছে আরও তিন গোল। ৪৪, ৬০ আর ৭১ মিনিটে আসে গোলগুলো। বাকি তিনটি গোল রাকিবুল (৪২ মিনিট), আল মিরাদ (৪৮ মিনিট) আর গোলাম রাব্বিরের (৬৭ মিনিট)।

এবারের আসরে অংশ নিচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশসহ ৫টি দল। অন্য দেশগুলো আয়োজক ভারত, নেপাল, ভুটান আর শ্রীলঙ্কা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে টুর্নামেন্টটি। পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।