সালাহর জোড়া গোলে শীর্ষস্থানে লিভারপুল

প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১৩:০৬

২০১৯-২০ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মোহাম্মদ সালাহর জোড়া গোলে আর্সেনালকে হারিয়েছে স্বাগতিক লিভারপুল। আর এই জয়ে এখন পর্যন্ত আর্সেনালের বিপক্ষে টানা নয় ম্যাচ জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

২৪ আগস্ট (শনিবার) অ্যানফিল্ডে গানারদের ৩-১ গোলের ব্যবধানে হারিয়েছে অল রেডসরা।

দু’দল মুখোমুখি হওয়ার আগে উঁকি দিচ্ছিল আরেকটি পরিসংখ্যান। অ্যানফিল্ডে এই ম্যাচের আগে শেষ ছয়বারের সাক্ষাতে জিততে পারেননি গানাররা। এবারও সেই ধারা অব্যাহত রইলো এমিরেটসের দলটির।

এদিন ম্যাচ শুরুর দিকে স্বাগতিকদের সঙ্গে পাল্লা দিয়ে লড়ছিল আর্সেনাল। কিন্তু বিরতিতে যাওয়ার চার মিনিট আগে ৪১ মিনিটে  আলেক্সান্দার আর্নল্ডের পাস থেকে লিভারপুলকে এগিয়ে দেন ডিফেন্ডার জোয়েল মাতিপ। ১-০ গোল নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার আভাস তৈরির আগে আরেকবার পিছিয়ে পড়েন উনাই এমেরির শিষ্যরা। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ডি-বক্সের ভেতর সালাহকে আর্সেনালের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস বাধা দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।

ম্যাচের ৫৮ মিনিটে আবারও মঞ্চের সব আলো কেড়ে নেন মিশরীয় ফরোয়ার্ড। ফাবিনহার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন সালাহ। ম্যাচে ফিরতে মরিয়া আর্সেনাল ৮৫ মিনিটে লুকাস তোরেইরার কল্যাণে ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি।

এই জয়ে তিন ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে লিভারপুল। সমান ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত