বাংলাদেশের ৬৫ রানের জয়

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৯, ১৯:১৭

টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বের আগে প্রস্তুতি ম্যাচে গতকাল স্বাগতিক নেদারল্যান্ডসকে ৬৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

নেদারল্যান্ডসের আমস্টারডামে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৩৫ রান করে বাংলাদেশ। দলকে ৬৪ রানের সূচনা এনে দেন দুই ওপেনার সানজিদা ইসলাম ও আয়শা রহমান। ৩৬ বলে ৩৫ রান করে আয়শা আউট হলে ভাঙ্গে এই জুটি।

আরেক ওপেনার সানজিদা ৪৯ বল মোকাবেলায় চার বাউন্ডারিতে করেন ৩৯ রান। দ্বিতীয় উইকেটে নিগার সুলতানার সাথে ৩৭ রানের জুটি গড়েন সানজিদা। দুই ওপেনারের ভালো স্কোরের পর শেষেরদিকে রিতু মনির ১৪ বলে অপরাজিত ২৩ ও নিগারের ২৩ বলে অপরাজিত ২৩ রানে লড়াকু স্কোর পায় বাংলাদেশ।

১৩৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশে বোলার নাহিদা-ফাহিমার নৈপুণ্যে ২০ ওভারে ৮ উইকেটে ৭০ রানের বেশি করতে পারেনি নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন স্টেরি ক্যালিস।

বাংলাদেশের পক্ষে বল হাতে ১১ রানে ৪ উইকেট নেন নাহিদা। আর ১৮ রানে ২ উইকেট শিকার করেন ফাহিমা। একটি করে উইকেট নেন জাহানারা ও শায়লা।
আট দলকে নিয়ে ৩১ আগস্ট থেকে স্কটল্যান্ডে শুরু হবে টি-২০ বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাই পর্ব শুরুর আগে নেদারল্যান্ডসে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করেছে বাংলাদেশের মেয়েরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত