অ্যাশেজ এর ৩য় টেস্ট থেকে নাম প্রত্যাহার স্মিথের

প্রকাশ : ২১ আগস্ট ২০১৯, ১৫:৫০

লর্ডস টেস্টে মাথায় আঘাত পাওয়ার পর চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। ক্রিকেট অস্ট্রেলিযার পক্ষ থেকে আজ একথা জানানো হয়েছে।

সিরিজের প্রথম দুই টেস্টের তিন ইনিংসে দুই সেঞ্চুরি ও ৯২ রান করা ৩০ বছর বয়সী স্মিথ গত শনিবার লর্ডসে প্রথম ইনিংসে জোফরা আর্চারের বাউন্সারে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

নিজস্ব ওয়েবসাইটে এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, হ্যাডিংলিতে অ্যাশেজ তৃতীয় টেস্ট থেকে স্টিভ স্মিথ নাম প্রত্যাহার করে নিয়েছেন। মঙ্গলবার অস্ট্রেলিয়া দলের অনুশীলন মিস করার কোচ জাস্টিন ল্যাঙ্গার খবরটি নিশ্চিত করেছেন।

শনিবার আর্চারের ঘন্টায় ১৪৮.৭ কিলোমিটার গতির একটি বল স্মিথের ঘারে আঘাত করলে তিসি সাথে মাথে মাটিতে লুটিয়ে পড়েন। মাঠের মধ্যেই চিকিৎসা দেয়া হলেও সঙ্গে সঙ্গে তিনি আর ব্যাটিং করতে পারেননি। প্রায় ৪৫ মিনিট পর পুনরায় ব্যাট হাতে নেমে ক্রিস ওকসের বলে এলবিডব্লু হওয়ার আগে ৯২ রান করেন স্মিথ।


দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় ব্যাট করেন মার্নাস লাবশেন। টেস্ট ক্রিকেট ইতিহাসে এই প্রথমবার চোটের কারণে কোন বদলি খেলোয়াড়কে ব্যাটিং করার সুযোগ দেয়া হলো। লাবুশেনের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয় সফরকারী অজিরা।

আগামী ২২ আগস্ট হ্যাডিংলিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত