পাকিস্তানে আবারো টেস্ট খেলতে যাবে শ্রীলঙ্কা

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৫:২৯

২০০৯ সালে পাকিস্তানের লাহোরে টেস্ট খেলতে গিয়েছিল শ্রীলঙ্কা। সেখানে লঙ্কান ক্রিকেটারদের ওপর নারকীয় হামলা চালানো হয়েছিল। তার পর থেকে প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে টেস্টের বল গড়াচ্ছে না পাকিস্তানের কোনো স্টেডিয়ামে। যদিও গত দুই-তিন বছরে কয়েকটি টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সেখানে। বলতে গেলে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজন এখনও প্রায় বন্ধ রয়েছে দেশটিতে।

তবে অবাক করার মতো বিষয় হলো- ১০ বছর পর আবারও সাদা জার্সিতে সেই শ্রীলঙ্কাকেই দেখা যেতে পারে পাকিস্তানের মাঠে। সেখানে টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, বিষয়টি নিয়ে ইতিমধ্যে দুই দেশ অনেকখানি এগিয়েও গেছে। চলতি বছরের শেষ দিকেই পাকিস্তান সফরে যেতে পারে শ্রীলঙ্কা।

জানা গেছে, প্রস্তাবটি এসেছে পিসিবির পক্ষ থেকেই। অন্তত সিরিজের একটি ম্যাচ হলেও তাদের মাটিতে গিয়ে খেলার জন্য শ্রীলঙ্কাকে প্রস্তাব দেয় পাকিস্তান। সেই প্রস্তাবে সাড়া দিয়ে মোহন ডি সিলভার নেতৃত্বে শ্রীলঙ্কার একটি নিরাপত্তা বিশেষজ্ঞ দল পাকিস্তান সফর করে এসেছে।

দেশে ফিরে লঙ্কান ক্রিকেট বোর্ডে ইতিবাচক রিপোর্টও জমা দিয়েছেন তারা। যে কারণে পাকিস্তান সফরে যেতে আগ্রহ পোষণ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। যদিও সিরিজটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ইএসপিএন ক্রিকইনফো লিখছে, গত শুক্রবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডে নিরাপত্তা রিপোর্ট পেশ করা হয়েছে।

এ বিষয়ে লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘নিরাপত্তা পর্যালোচনা করে আমরা যথেষ্ট ইতিবাচক ফিডব্যাক পেয়েছি। তবে এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আরও আলাপ রয়েছে আমাদের। একই সঙ্গে সরকারি পর্যায়েও বিষয়টি নিয়ে আলোচনা করা হতে পারে। কারণ সব কিছুর ঊর্ধ্বে খেলোয়াড়দের নিরাপত্তা।’

সে জন্য খেলোয়াড়দের মতামত আগে নেয়া জরুরি বলে মনে করেন অ্যাশলে ডি সিলভা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত