লা লিগা

জয়ে শুরু মাদ্রিদের; বেলে খুশি জিদান

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১২:৩৭

স্প্যানিশ লা লিগার ২০১৯-২০ মৌসুমটা দুর্দান্ত শুরু করেছে লিগের সর্বোচ্চ শিরোপা জয়ী ক্লাব রিয়াল মাদ্রিদ। মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে সেল্টা ভিগোর মুখোমুখি হয় রিয়াল। শনিবার (১৭ আগস্ট) সেল্টা ভিগোকে ৩-১ গোলে হারিয়ে জয় নিশ্চিত করে সফরকারিরা।

সেল্টা ভিগোর মাঠে ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় রিয়াল। ১২ মিনিটে গ্যারেথ বেলের পাস থেকে ডান পায়ের আলতো টোকায় বল জালে পাঠান করিম বেনজেমা।

বিরতির পর ৫৬ মিনিটে সেল্টা ভিগোর ডেনিস সুয়ারেজকে ফাউল করেন লুকা মাদ্রিচ। প্রথম কোনো কার্ড না দেখালেও পরে ভিডিও রেফারির সাহায্যে মাদ্রিচকে লাল কার্ড দেখান রেফারি।

তবে এতেও রিয়ালের আক্রমণের ধার কমেনি। ৬১ মিনিটে টনি ক্রসের দারুণ শট রুখতে পারেনি সেল্টা ভিগোর গোলরক্ষক। ৮০ মিনিটে লুকাস ভাসকিউজ স্কোর শিটে নাম তুললে ৩-০ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।
ম্যাচের ইনজুরি সময় সেল্টা ভিগোর ইকার লোসাদা একটি গোলে শোধ করলেও পরাজয় এড়াতে পারেনি স্বাগতিক দল। ফলে ৩-১ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে জিদানের দল।

এমনিতেই আক্রমণভাগে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়সংকটে আছে, তার ওপর হ্যাজার্ডের চোটের কারণে জিদানের কপালে আরও ভাঁজ পড়ে যায়। এই কারণেই কি না কে জানে, বেলকে মূল একাদশে নামিয়ে দিলেন তিনি! সংবাদ সম্মেলনে যদিও ব্যাপারটা পুরোপুরি অস্বীকার করেছেন, আপনাকে মৌসুমে কী হয় না হয়, তার ওপর মনোযোগ রাখতে হবে। হ্যাজার্ডের চোটটা দুর্ভাগ্যজনক আমাদের জন্য, কিন্তু তাই বলে এই না যে এর জন্যই বেল মূল একাদশে সুযোগ পেয়েছে। আগে থেকেই আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম, বেল এই ম্যাচে খেলবে। বেল আমাদের ক্লাবের একজন খেলোয়াড়। সে রিয়ালেই থাকবে। বেল বা হামেস, সবাই রিয়ালের জন্য জানপ্রাণ দিয়ে লড়াই করে, যেটা করা উচিত।

ওদিকে দলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোও সতীর্থ গ্যারেথ বেলকে দলে চাইছেন, বেল আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। ও আমাদের অনেক ট্রফি জিতিয়েছে, খেলোয়াড় হিসেবেও সে দুর্দান্ত। ওকে আমাদের হয়ে খেলতেই হবে। আমাদের পক্ষ থেকে বেলের প্রতি সম্মানের কোনো কমতি নেই।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত