দশ বছর পর হার দিয়ে লা লিগা শুরু করল বার্সেলোনা

প্রকাশ | ১৭ আগস্ট ২০১৯, ১৩:৪৭

২০১৯-২০ মৌসুম শুরুর ম্যাচে আরিজ আদুরিজের শেষ মুহুর্তের একমাত্র গোলে কাতালান ক্লাব বার্সেলোনাকে হারিয়ে মৌসুম শুরু করল অ্যাতলেটিকো বিলবাও। আর এই হারে বিগত ১০ বছর পর লা লিগার প্রথম ম্যাচ হেরে মৌসুম শুরু করল মেসি বিহীন কাতালান ক্লাবটি। যদিও ইঞ্জুরির কারণে মাঠের বাইরেই থাকতে হয়েছে দলের প্রধান অস্ত্র লিওনেল মেসিকে।

১৬ আগস্ট (শুক্রবার) দিবাগত রাত ১টায় সান মামেস স্টেডিয়ামে অ্যাতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন শুরুটা ভালোই করে বার্সেলোনা। প্রথমার্ধে দুইবার গোলের সহজ সুযোগ বঞ্চিত হয় বার্সা। ৩৩ মিনিটে ডি-বক্সের ভেতরে বল পেয়ে কাজে লাগাতে পারেননি লুইস সুয়ারেস। ৩৭তম মিনিটে ডান পায়ের পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়েন সুয়ারেস। এরপর প্রথমার্ধে গোল শূন্য নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে আক্রমণভাগ বেশ সক্রিয় হয়ে ওঠে বার্সেলোনার। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি তারা। অপরদিকে বিলবাওয়ের পক্ষে ৮৯তম মিনিটে দারুণ এক বাই-সাইকেল কিকে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড আরিজ আদুরিজ। আদুরিজের শেষ মুহুর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বিলবাও।

কাতালানদের বিপক্ষে ২০১৩ সালের পর লিগে এই প্রথম জয় পেল অ্যাতলেটিকো বিলবাও। এবং বিগত ১০ বছর পর হার দিয়ে মৌসুম শুরু করল বার্সেলোনা।