চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপ লিভারপুলের

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৩:৫৬

উয়েফা সুপার কাপের নির্ধারিত সময় ও অতিরিক্ত সময়ে দু’দল সমতায় থাকায় টাইব্রেকারে চেলসিকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে লিভারপুর। চ্যাম্পিয়নস লিগ জয়ী ও উয়েফা ইউরোপা লিগ জয়ীর মধ্যে প্রতি মৌসুমে শুরুর দিকে এই ম্যাচটি হয়ে থাকে। যেখানে ইতিহাসে প্রথমবারের মতো দুই ইংলিশ ক্লাব মাঠে নামল।

১৪ আগস্ট (বুধবার) তুরস্কের ইস্তানবুলে চেলসিকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা ঘরে তুললো লিভারপুল। এর আগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ২-২ গোলে সমতায় ছিল দু’দল। 

এদিন ম্যাচে প্রথমার্ধে অবশ্য চেলসিই এগিয়ে গিয়েছিল। অলিভার জিরুডের গোলে লিড পায় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডে শিষ্যরা। তবে বিরতির পর রবার্তো ফিরমিনো বদলি হিসেবে মাঠে নেমে খেলার চিত্র পাল্টে দেন। তার দারুণ দক্ষতায় সাদিও মানে গোল করলে সমতায় ফেরে চ্যাম্পিয়নস লিগ জয়ীরা।

নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। যেখানে ৯৫ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে লিভাপুলকে এগিয়ে দেন সেনেগাল তারকা মানে। তবে ১০১ মিনিটে চেলসির জর্জিনহো পেনাল্টি থেকে গোল করলে ২-২ গোলে শেষ করে ব্লুজরা।

টাইব্রেকারে লিভারপুলের পাঁচটি শটেই গোল হয়। তবে চেলসির আব্রাহামের শট বাঁচিয়ে জয়ের নায়ক বনে যান নিয়মিত গোলরক্ষক আলিসনের পরিবর্তে সুযোগ পাওয়া আদ্রিয়ান।

লিভারপুল এ নিয়ে চতুর্থ সুপার কাপ জিতল। বার্সেলোনা ও এসি মিলান এই শিরোপা সর্বোচ্চ পাঁচটি করে জিতেছে। আর চেলসি আসরটির তৃতীয়বার রানার্সআপ হলো। যেখানে বার্সা ও সেভিয়া চারবার করে রানার্সআপ হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত