স্টার্লিংয়ের হ্যাটট্রিকে জয় দিয়ে মৌসুম শুরু করলো ম্যানসিটি

প্রকাশ : ১১ আগস্ট ২০১৯, ০০:৩৩

২০১৯-২০ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে ফরোয়ার্ড রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে স্বাগতিক ওয়েস্ট হাম ইউনাইটেডকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করলো ম্যানচেস্টার সিটি। এই প্রিমিয়ার লিগের ইতিহাসে শুরুর সপ্তাহে অষ্টম খেলোয়াড় হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন স্টার্লিং।

১০ আগস্ট (শনিবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হামকে ৫-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। স্টার্লিংয়ের হ্যাটট্রিকের দিনে বাকি গোল দুটি করেছেন গ্যাব্রিয়েল জেসুস ও সার্জিও আগুয়েরো।

এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় ম্যানসিটি। ম্যাচের ২৫ মিনিটেই আসে সাফল্য। পেনাল্টি বক্সের ডান পাশ থেকে কাইল ওয়াকারের পাস থেকে বাম পায়ের টোকায় বল জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০তে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৫১ মিনিটে নিজের প্রথম গোলটি করে দলকে দিগুন ব্যবধান করেন রাহিম স্টার্লিং। কেভিন ডিব্রুয়েনার বাড়ানো বল পেনাল্টি বক্সের মধ্যে পেয়ে বাম পায়ের বুদ্ধিদীপ্ত শটে বল জালে জড়ান তিনি। এর দুই মিনিট পর সিটি ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস গোল করলেও ভিএআর-এর সাহায্য নিয়ে গোলটি বাতিল করে দেন রেফারি। ব্রাজিলিয়ান তারকা গোলটি করার সময় সূক্ষ্ম ব্যবধানে অফ সাইড ছিলেন স্টার্লিং।

ম্যাচের ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় ও সিটিকে তৃতীয় গোলটি এনে দেন স্টার্লিং। রিয়াদ মাহরেজের উঁচু করে বাড়ানো বল পেনাল্টি বক্সে পেয়ে নিয়ন্ত্রণ নিয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান স্ট্রার্লিং। গোলটি করার সময় তিনি অফ সাইড ছিলেন কি না, সেটিও দেখা হয়েছে ভিএআর-এর সাহায্যে।

ম্যাচের ৮৬ মিনিটে পেনাল্টি শট থেকে ব্যবধান ৪-০ করেন আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো। যদিও আগের পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন তারকা। কিন্তু ভিএআর তাঁকে পেনাল্টি শটটি দ্বিতীয়বার নেওয়ার সুযোগ করে দেয়। আগুয়েরো প্রথমবার পেনাল্টি নেওয়ার সময় ওয়েস্ট হাম ডিফেন্ডার ডেক্লান রাইস বক্সের মধ্যে ছিলেন, তা ধরা পড়ে ভিএআর-এ।

ম্যাচের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করেন স্টার্লিং। মাহরেজের পাস থেকে বল জালে জড়ান স্টার্লিং। হ্যাটট্রিক পূরণ হওয়ার সাথে সাথেই একটি নতুন রেকর্ডে নাম লেখে ফেলেন এই ইংলিশ স্ট্রাইকার। স্টার্লিংয়ের হ্যাট্রিকে ৫-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত