মেসির দুর্দান্ত গোলটিই উয়েফার বর্ষসেরা (ভিডিও)

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ১৩:৪৪

শেষ পর্যন্ত মেসির গোলটিই উয়েফার বর্ষসেরা গোলের খেতাব জিতেছে। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে ফ্রি-কিক থেকে করা মেসির গোলটি নির্বাচিত হয়েছে বর্ষসেরা গোল হিসেবে।

ক্যাম্প ন্যুয়ে সেমিফাইনালের প্রথম লেগে ম্যাচের ৮২ মিনিটে বক্সের বাইরে ৩০ গজ দূরে লিভারপুলের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোর কল্যাণে একটা ফ্রি কিক পায় বার্সেলোনা। ফ্রি কিকটা করতে আসলেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। পোস্টের ওপরে ডানদিকের কোনাটায় ছিল মেসির নজর, সেটা বুঝতে পেরেছিলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। কিন্তু বাম পায়ের জাদুতে বলটা বাতাসে ভাসিয়ে দিলেন মেসি। বলের দিকে ঝাপ দিয়েও ঠেকাতে পারলেন না অ্যালিসন। আর এই দুর্দান্ত গোলটাই এবার নির্বাচিত হয়েছে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের সেরা গোল হিসেবে।

এই পুরস্কার পাওয়ার পথে মেসি হারিয়েছেন দুই পর্তুগিজ তারকা—চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো ও পোর্তোর দানিলোকে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপপর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে রোনালদোর করা দুর্দান্ত গোলটা হয়েছে দ্বিতীয় ও সার্বিয়ার বিপক্ষে পর্তুগিজ মিডফিল্ডার দানিলোর গোলটা হয়েছে তৃতীয়।

দুই বছর পর চ্যাম্পিয়নস লিগের সেরা গোলের পুরস্কার পেলেন মেসি। গত বছর চ্যাম্পিয়নস লিগের সেমিতে জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিকে করা গোলটা হয়েছিল সেরা। তার আগের বছর আরেক বাইসাইকেল কিকে করা গোলে সেরা নির্বাচিত হয়েছিলেন জুভেন্টাসের ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মানজুকিচ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?