ইংল্যান্ডের বিপক্ষে জেতেনি, জিততেও দেয়নি বাংলাদেশ যুবারা

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৯, ১৩:১৮

ইংল্যান্ডের বিপক্ষে জেতেনি বাংলাদেশ যুবারা, তবে জিততেও দেয়নি ইংল্যান্ড যুবাদের। অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে নিজেদের সপ্তম ম্যাচে তৌহিদ হৃদয়ের অনবদ্য সেঞ্চুরিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচটি টাই করেছে বাংলাদেশ। যদিও ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে আগেই ফাইনাল নিশ্চিত করেছে টাইগার যুবারা। বাকি দলটি হচ্ছে ভারত।

৫ আগস্ট (সোমবার) বেকেনহামে কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশদের বিপক্ষে রোমাঞ্চকর সপ্তম ম্যাচটি টাই করে টাইগার যুবা দল।

এদিন টসে জিতে প্রথমে ইংলিশদের ব্যাটে আমন্ত্রণ জানা টাইগার যুবা অধিনায়ক আকবর আলী। ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে জর্দান কক্সের সেঞ্চুরিতে ভর করে ২৫৬ রান করে ইংলিশরা। দলের হয়ে সর্বোচ্চ ১৪৩ বলে ৮ চার ২ ছক্কায় ১২২ রানের একটি দুর্দান্ত সেঞ্চুরি করে অপরাজিত কক্স। এবং ৫০ বলে ৬ চারে ৫৬ রান করেন অধিনায়ক গোর্গ বাল্ডারসন।

বাংলাদেশের হয়ে রাকিবুল হাসান ৩টি, তানজিম হাসান সাকিব ২টি এবং অভিষেক দাস ও রশিদ হোসাইন ১টি করে উইকেট নেন।

ইংল্যান্ডের দেয়া ২৫৭ রানের টার্গেটে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে তৌহিদ হৃদয়ের অনবদ্য সেঞ্চুরিতে ২৫৬ রান তুলে ম্যাচটি টাই করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৩১ বলে ৯ চারে ১০৪ রান করেন অপরাজিত তৌহিদ। এবং ১০৩ বলে ৩ চার ১ ছক্কায় ৭৬ রান করেন শাহাদাত হোসাইন।

ইংলিশদের হয়ে লুক ডোনাথি ৩টি এবং গোর্গ বাল্ডারসন ২টি উইকেট নেন।

আগামীকাল ৭ আগস্ট (বুধবার) কেন্টের এই মাঠে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রাথমিক পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

আগামী ১১ আগস্ট (রবিবার) ফাইনাল ম্যাচে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হবে টাইগার অনূর্ধ্ব-১৯ দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত