x

এইমাত্র

  •  করোনাভাইরাসে নতুন আক্রান্ত আরও পাঁচজন
  •  করোনা: মক্কা-মদিনায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ
  •  ঢামেকে আইসোলেশনে দু'জনের মৃত্যু, করোনা পরীক্ষায় নেগেটিভ
  •  করোনাভাইরাস: সতর্ক করে চিঠি লেখা ক্যাপ্টেনকে অপসারণ করলো মার্কিন নৌবাহিনী
  •  করোনোভাইরাস: সারাবিশ্বে আক্রান্ত সংখ্যা ১০ লাখের বেশি, মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়ালো

মেসির মৃত্যু কামনাকারী জুনিয়রকেই কিনল বার্সেলোনা

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৭:৪৬

দলের মূল লেফটব্যাক জর্ডি আলবার সঙ্গে অদলবদল করে খেলানোর জন্য একজন ভালো লেফটব্যাক খুঁজছিল বার্সেলোনা। লুকাস দিনিয়ে, আদ্রিয়ানোর চলে যাওয়ায় একজন লেফটব্যাকের অভাবে পরেছিল কাতালান ক্লাবটি। তবে রিয়াল বেটিস থেকে জুনিয়র ফিরপোকে দলে ভিড়িয়ে সেই অভাব পূরণ করল বার্সেলোনা।

অথচ ২০১২ সালে এই জুনিয়র ফিরপো নিজের টুইটারে দলের অধিনায়ক মেসিকে গালিগালাজ করেছেন। শুধু গালিগালাজ করেই ক্ষান্ত হননি মেসির মৃত্যু কামনা করেছেন। আর সেই স্প্যানিশ ডিফেন্ডার ফিরপোকেই পাঁচ বছরের জন্য চুক্তি করেছে বার্সেলোনা।

ধারণা করা হচ্ছে ৩ কোটি ইউরোতে ২২ বছর বয়সী এই তারকাকে কিনল বার্সা। তবে প্রাথমিকভাবে ১ কোটি ৮০ লাখ ইউরো দিতে হচ্ছে। আর পরবর্তীতে আরও ১ কোটি ২০ লাখ দেবে। তবে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ২০০ মিলিয়ন ইউরো।

দল-বদলের এই বাজারে এ নিয়ে চতুর্থ ফুটবলার হিসেবে জুনিয়র বার্সায় যোগ দিলেন। এর আগে ফেঙ্কি দি ইয়ং, আঁতোয়া গ্রিজম্যান ও নেতোকে কিনেছিল কাতালান জায়ান্টরা।

মেসিকে নিয়ে টুইট করা ফিরপো বলেন, ‘তখন আমার বয়স কম ছিল, আবেগের বশে অনেক কিছুই লিখে ফেলেছি। তখন আমার যে সবচেয়ে ভালো বন্ধু ছিল সে (মেসি) বার্সেলোনায় থাকত। মেসি আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় ছিল।’

বার্সায় এসে মেসির গুণগান করে এই তরুণ বলেন, ‘কোনো ধরনের সন্দেহ ছাড়াই মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। আমার মতে প্রত্যেক বছর শুধু মেসিকেই ব্যালন ডি’অর দেওয়া উচিত আর অন্য খেলোয়াড়দের জন্য অন্য পুরস্কারের ব্যবস্থা করা উচিত!’

২২ বছর বয়সী এই তরুনের বার্সার সঙ্গে চুক্তি হয়েছে পাঁচ বছরের। বার্সা জানিয়েছে, নতুন আসা এই খেলোয়াড়ের বাই আউট ক্লজ নির্ধারণ করা হয়েছে ২০০ মিলিয়ন ইউরো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত