সর্বোচ্চ হেরে বাংলাদেশ-শ্রীলঙ্কার সঙ্গী উইন্ডিজ

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৭:০৮

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে দু’বারের টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এই হারে একটি বাজে রেকর্ড গড়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি পরাজয়ের স্বাদ পাওয়া দলের মধ্যে বাংলাদেশ-শ্রীলঙ্কার সঙ্গী হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন দলই হেরেছে সর্বোচ্চ ৫৭ ম্যাচ।

৫৬ ম্যাচ হেরে দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। তিনে থাকা অস্ট্রেলিয়ার পরাজয় ৫৪ ম্যাচে। ৫২ ম্যাচে হেরেছে পাকিস্তান। ৫০ ম্যাচ হেরে যুগ্মভাবে পাঁচে আছে জিম্বাবুয়ে ও ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার পরাজয় ৪৪ ম্যাচে। সবচেয়ে কম ৪১ ম্যাচে হেরেছে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারত।

এছাড়া রবিবার ফ্লোরিডায় উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের একটি রেকর্ডে ভাগ বসিয়েছে ভারত। ক্যারিবিয়ানদের টানা সর্বোচ্চ পাঁচ ম্যাচে হারিয়েছে ভারত ও পাকিস্তান। ২০১৮-১৯ সালের মধ্যে ক্যারিবিয়ানদের টানা পাঁচ ম্যাচে হারালো ভারত। পাকিস্তান একই কাজটি করেছিল ২০১৬-১৭ সালের মধ্যে।

এছাড়া টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ টানা চার ম্যাচ হেরেছে দক্ষিণ আফ্রিকা (২০০৮-১০), শ্রীলঙ্কা (২০০৯-১২), অস্ট্রেলিয়া (২০১০-১২) এবং পাকিস্তানের (২০১৭-১৮) বিপক্ষে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত