লিভারপুলকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ম্যানসিটির

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৩:৫৬

এফএ কমিউনিটি শিল্ড কাপের ফাইনালে স্বাগতিক লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে টানা দ্বিতীয়বার ও মোট ষষ্ঠবারের মতো শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। তবে তুমুল উত্তেজনার মধ্য দিয়েই মৌসুম শুরুর প্রথম শিরোপাটি ঘরে তোলার পাশাপাশি শেষ হয়েছে এই ম্যাচটি।

৩ আগস্ট (রবিবার) ওয়েম্বলি স্টেডিয়ামে ইয়ুর্গেন ক্লপের দলকে ১-১ সমতায় ম্যাচ শেষ হওয়ার পর টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শিরোপা জেতে পেপ গুয়ার্দিওলার দল।

এদিন ম্যাচের শুরুতেই রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় সিটি। ১২ মিনিটেই দাভিদ সিলভার ফ্লিকে বল পেয়ে স্টার্লিং করেন প্রথম গোলটি। এই এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ম্যানসিটি।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে এসে বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ৭৭তম মিনিটে সমতায় ফেরে। হেডে বল জালে পাঠান ক্যামেরুনের ডিফেন্ডার জোয়েল মাতিপ। মাতিপের এই গোলে সমতায় ফেরে লিভারপুল।

টাইব্রেকারে সিটির ইলকাই গিনদোয়ান, বের্নার্দো সিলভা, ফিল ফোডেন, ওলেকসান্দের জিনচেঙ্কো ও জেসুস গোল করেন। লিভারপুলের দ্বিতীয় শটটি রুখে দেন ব্রাভো। দলটির বাকি চার গোল করেন জেরদান শাচিরি, অ্যাডাম লালানা, অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন ও সালাহ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত