প্রোটিয়াদের কাছে রুদ্ধশ্বাস ম্যাচে হেরেছে বাংলাদেশ নারীরা

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৩:৩৩

তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে রুদ্ধশ্বাস এক টাই’র ম্যাচে সুপার ওভারে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে প্রোটিয়া নারীরা। যদিও ওয়ানডে সিরিজটি জিতেছে বাংলাদেশ নারীরা।

৪ আগস্ট (রবিবার) সুপার ওভারে বাংলাদেশ নারী ইমার্জিং দলকে হারিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৭ রান করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া দলের অধিনায়ক নাদিনে ডি ক্লার্ক ৫৩ বলে খেলেন হার না মানা ৮৩ রানের ইনিংস। এছাড়া তাজমিন ব্রিটজ করেন ৩৫ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন ফাহিমা খাতুন, নাহিদা আক্তার আর রিতু মনি।

প্রোটিয়াদের দেয়া ১৪৮ রানের লক্ষ্য তারা করতে নেমে ব্যাটিং পাওয়ার প্লে'র ৬ ওভারে উইকেটহীন ৩১ রান তুলে জয়ের স্বপ্নটা বড় করছিলো বাংলাদেশ ইমার্জিং নারী দল। ১৬তম ওভারে সানজিদার ২ এবং রিতু মনি'র এক বাউন্ডারিতে শেষ ১২ বলে ২২ রানে লক্ষ্যটা আরও সহজ করে তোলে। ১৯তম ওভারের শেষ বলে সানজিদার ছক্কায় জয় ছিল শুধু সময়ের ব্যাপার।

শেষ ওভারে দরকার ছিল মাত্র ৯ রান, হাতে ৭টি উইকেট। সেখুকুনের প্রথম বলে মুস্তারি এবং ৩য় বলে ফাহিমার ফিরে যাওয়ায় লক্ষ্যটা কঠিন হয়ে পড়ে। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ রান। সানজিদা ২ রানের বেশি নিতে না পারায় টাই ম্যাচটি গড়ায় সুপার ওভারে।

৫৮ বলে ৮ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৩ রানে অপরাজিতই থেকে যান দারুণ ব্যাটিং করা সানজিদা। আরেক ওপেনার মুরশিদা খাতুন করেন ২৬ রান।

সুপার ওভারে বাংলাদেশ ইমার্জিং নারী দলের ১ উইকেট হারিয়ে ১০ রান তোলে। জবাবে ব্যাটে নেমে দিয়ে ৩ বল হাতে রেখে জিতেছে দক্ষিন আফ্রিকা ইমার্জিং নারী দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?