x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ৫ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৭ লাখেরও বেশি
  •  লেবানন বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশী, আহত ৭৮

উইন্ডিজদের হারিয়ে সিরিজ শুরু করল ভারত

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৬:৪০

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে সিরিজ শুরু করল ভারত।

৩ আগস্ট (শনিবার) ফ্লোরিডায় উইন্ডিজদের ৪ উইকেটে হারিয়েছে কোহলিরা।

এদিন টস জিতে আগে উইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটিংয়ে এসে ভারতীয় বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি উইন্ডিজ ব্যাটিং লাইন আপ। অভিষিক্ত নাভদীপ সাইনি আর ভুবনেশ্বর কুমারের দারুণ বোলিংয়ের নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৯৫ রান তোলে ক্যারিবিয়রা।

দলের হয়ে কাইরন পোলার্ড ৪৯ আর নিকোলাস পুরান ২০ রান ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। আর তাই তো ক্যারিবিয়ানদের ইনিংস থামে মাত্র ৯৫ রানে।

ভারতের হয়ে পেসার সাইনি ৪ ওভারে ১ মেডেনে মাত্র ১৭ রান দিয়ে নেন ৩টি উইকেট। ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ২ উইকেট। ওয়াসিংটন সুন্দর, খলিল আহমেদ, ক্রুনাল পান্ডেয়া ও রভিন্দ্রা জাদেজা ১টি করে উইকেট নেন।

উইন্ডিজদের দেয়া মাত্র ৯৬ রানের সহজ লক্ষ্য, তারা করে মাত্র ৪ উইকেটে জয় পায় ভারত। দীর্ঘ দিন পর দলে ফেরা সুনীল নারাইন, শেলডন কটরেলের বোলিং তোপে কপালে ভাজ পড়ে যায় কোহলিদের। ৮৮ রানেই আউট হয়ে যায় ছয় ব্যাটসম্যান, তবে শেষ পর্যন্ত ওয়াশিংটন সুন্দর আর রবীন্দ্র জাদেজা ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন।

ভারতের পক্ষে এই ম্যাচে সর্বোচ্চ রান করেন ওপেনার রোহিত শর্মা (২৪)। এই ম্যাচে দুইটি ছয় মেরে টি-টোয়েন্টিতে একক ভাবে সর্বোচ্চ ছয়ের রেকর্ডটি ক্রিস গেইলের কাছ থেকে নিজের করে নিয়েছেন রোহিত। ক্রিকেটের এই সংস্করণে রোহিতের মোট ছয়ের সংখ্যা ১০৬টি। আর ক্রিস গেইলের ছয়ের সংখ্যা ১০৫টি। গেইল বর্তমানে কানাডার লিগে খেলছেন।

উইন্ডিজের হয়ে শেলডন কটলার, সুনিল নারিন ও কিমো পাউল ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছে নাভদীপ সাইনি।

সিরিজের বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৪ এবং ৬ আগস্ট। আর এরপর তিন ম্যাচ ওয়ানডে সিরিজও অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত