শেষ ম্যাচ ড্র করে শিরোপা উৎযাপন করল বসুন্ধরা কিংস

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ০১:৪৫

২০১৮-১৯ মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নিজেদের শেষ ও নিয়ম রক্ষার ম্যাচে চট্টগ্রাম আবাহনী লিমিটেডের বিপক্ষে ড্র করে মৌসুম শেষ করল আগেই শিরোপা নিশ্চিত করা শক্তিশালি ক্লাব বসুন্ধরা কিংস। আর এই ম্যাচ শেষেই শিরোপা উৎযাপন করল হাই পারফরম্যান্সের দলটি।

৩ আগস্ট (শনিবার) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী বিপক্ষে ১-১ গোলের ড্র করে অস্কার ব্রুজনের শিষ্যরা।

এদিন ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে মুষলধারে বৃষ্টি নামে। তবুও বসুন্ধরার সমর্থকদের কমতি ছিলনা গ্যালারিতে। মাঠে আবাহনীর বিপক্ষে আধিপত্য দেখায় বসুন্ধরা। ম্যাচের ১৭ মিনিটে ব্রাজিলিয়ান মার্কোসের গোলে এগিয়ে যায় বসুন্ধরা। তবে গোলটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি কিংসরা। ম্যাচের ঠিক ৪৪ মিনিটে বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো ফাউল করে বসেন আবাহনীর নচোয়া কিংসলেকে। ফলে পেনাল্টি পেয়ে যায় আবাহনী। ৪৫ মিনিটে আরমা টেগোর পেনাল্টি শটে ১-১ গোলে সমতায় ফিরে বিরতিতে যায় দু’দল। তখন পুনরায় শুরু হয় বৃষ্টি।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে আর কোনো গোল করতে পারেনি দু’দলই। ফলে ১-১ গোলের সমতায় ২৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন হয়ে শিরোপা উৎসব করল হাইপারফরম্যান্স ক্লাব বসুন্ধরা কিংস।

শেষ ম্যাচের পর বসুন্ধরা কিংসের খেলোয়াড়-কর্মকর্তাদের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন বাফুফের কর্মকর্তারা। এ ম্যাচের মধ্যে দিয়ে শেষ হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের এগারতম আসর।

প্রিমিয়ার ফুটবল লিগের রোল অব অনার:
২০১৮-১৯: বসুন্ধরা কিংস
২০১৭-১৮: আবাহনী লিমিটেড
২০১৬: আবাহনী লিমিটেড
২০১৪-১৫: শেখ জামাল ধানমন্ডি ক্লাব
২০১৩-১৪: শেখ জামাল ধানমন্ডি ক্লাব
২০১২-১৩: শেখ রাসেল ক্রীড়া চক্র
২০১২: আবাহনী লিমিটেড
২০১০-১১: শেখ জামাল ধানমন্ডি ক্লাব
২০০৯-১০: আবাহনী লিমিটেড
২০০৮-০৯: আবাহনী লিমিটেড
২০০৭: আবাহনী লিমিটেড

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?