x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ১১ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৯ লাখেরও বেশি

বার্নসের অ্যাশেজ অভিষেক সেঞ্চুরিতে চাপা পড়েছে অস্ট্রেলিয়া

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৪:৪২

নিজেদের মাঠে অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে রোরি বার্নসের অ্যাশেজ অভিষেক সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে বেশ চেপেই ধরেছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ইনিংসে ২৮৪ রানেই থামিয়ে দিয়েছে অজিদের। পরে ব্যাট হাতে ৪ উইকেট হারিয়ে ২৬৭ করে দ্বিতীয় দিন শেষ করেছে ইংলিশরা।

৩ আগস্ট (শনিবার) বার্মিংহামে মাত্র ১৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করে ইংল্যান্ড।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতেই উইকেট হারায় ইংল্যান্ড। মাত্রই বিশ্বকাপ মাতিয়ে আসা জেসন রয় ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১০ রানেই আউট হয়ে ফেরেন। জেমস প্যাটিনসনের শিকার হয়ে ফেরেন এই ওপেনার। দলীয় ২২ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংল্যান্ড।

তবে দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়েন রোরি বার্নস ও জো রুট। এই জুটিতে ১৩২ রান যোগ হয়। কিন্তু ৫৭ রান করা পিটার সিডল ফিরতি ক্যাচে ফেরান রুটকে। এরপর ১৮ রান করা জো ডেনলিকে এলবিডব্লিউয়ে প্যাটিনসন ও জস বাটলারকে ৫ রানে ফেরান প্যাট কামিন্স।

ইংল্যান্ড ১৯৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেললেও এক প্রান্ত আগলে রেখেছেন আরেক ওপেনার ররি বার্নস। ২৮২ বলে ১৬ বাউন্ডারিতে ১২৫ রানে অপরাজিত আছেন। সঙ্গে ৩৪ রানে অপরাজিত আছেন বেন স্টোকস।

দেশের হয়ে অ্যাশেজে প্রথম সেঞ্চুরি। আর সেঞ্চুরির ধরনটাও এমন যে মাইকেল ভন নিজেকে ধরে রাখতে পারেননি। সাবেক ইংল্যান্ড অধিনায়কের টুইট, ‘এটাকে বলে নিখাদ টেস্ট ম্যাচ সেঞ্চুরি। অবিশ্বাস্য টেকনিক ও মানসিকতা।’ শুধু তাই নয় আরেকটি টুইটে ভন লিখেছেন, ‘অনেক অনেক দিন পর ইংল্যান্ডের এমন সেরা দিনের টেস্ট ব্যাটিং দেখলাম।’

দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ২৬৭ রান। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেকে তারা ১৭ রানে পিছিয়ে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত