ড্র করে আশা শেষ নোফেলের

প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ১৫:৪৬

নোফেল মানে হচ্ছে তিন জেলার প্রথম তিন অক্ষর। জেলা তিনটি হচ্ছে নোয়াখালী-ফেনী-লক্ষীপুর। নোয়াখালীর নো, ফেনীর ফে, লক্ষীপুরের ল দিয়ে তৈরি নোফেল। এই তিন জেলার কয়েকজন ক্রীড়া সংগঠক মিলে নোফেল নামে দল গঠন করে গত বছর অংশগ্রহণ করে ফুটবলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে। সেখান থেকে রানারআপ হয়ে এবার প্রথম বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে অংশগ্রহণ করে।

তবে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে ড্র করে প্রথম স্তরে টিকে থাকার আশা শেষ হয়ে গেল নোফেল স্পোর্টিং ক্লাবের। পরবর্তী মৌসুমে তাদের দ্বিতীয় স্তরে খেলতে হবে।

১ আগস্ট (বৃহস্পতিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে নোফেল স্পটিং ক্লাব।

ম্যাচের ১৫তম মিনিটে হেড থেকে দারুণ এক গোল করে শেখ জামালকে এগিয়ে দেন এমিল সাম্বু। প্রথমার্ধে আর কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের প্রথম ভাগে ব্যবধান দ্বিগুণ করেন এই গাম্বিয়ান ফরোয়ার্ডই। ২ গোল হজম করে চাপে পড়ে যাওয়া নোফেল আরিফুল ইসলামের গোলে ব্যবধান কমায়। এরপর ৮৫তম মিনিটে দলকে সমতায় ফেরান গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা।

২৪ ম্যাচে ৫ জয়, ৫ ড্র ও ১৪ হারে ২০ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল তথা দ্বিতীয় স্তরের প্রতিযোগিতা বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেছে নোফেল। নোফেলের এই ড্রয়ে অবনমনের শঙ্কামুক্ত হয়ে গেছে ব্রাদার্স, রহমতগঞ্জও।

মাত্র এক আসর শেষেই প্রথম স্তর থেকে বিদায় নিতে হলো নোফেলকে। চ্যাম্পিয়নশিপ লিগের গত আসরে রানার্স-আপ হয়েই দলটি প্রথম স্তরে উঠেছিল। এর আগে অবনমন নিশ্চিত হয়েছে টিম বিজেএমসিরও।

অন্যদিকে ২৪ ম্যাচে ৭ জয়, ৭ ড্র ও ১০ হারে ২৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থেকে লিগ শেষ করল শেখ জামাল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত