ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ১২:৩৮

দুর্দান্ত বোলিংয়ে ইংলিশদের ৭২ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছেন বাংলাদেশের যুবারা। বিলেরিকের টবি হউই ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। 

শুরুটা ভালো হয়নি। ১৮ রানেই ওপেনার পারভেজ হোসেন ইমনকে হারিয়ে শুরুতেই ধাক্কা খায় তারা।

মাহমুদুল হাসান জয়কে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন অপর ওপেনার তানজিদ হাসান। তবে তাদের লম্বা জুটির পরও বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। এই জুটি সাজঘরে ফিরলে ব্যাকফুটে চলে যান সফরকারীরা। তানজিদ খেলেন ১১৩ বলে ২ ছক্কা ১৬ চারে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। জয় সংগ্রহ করেন ৪১ রান। এরপর এক হৃদয় (৩১) ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন কেবল অধিনায়ক আকবর আলী (১১)। শেষ পর্যন্ত ৪৭.১ ওভার ২২৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

টাইগার যুবাদের অল্প রানে গুটিয়ে দেয়ার পেছনে মূল ভূমিকা রাখেন নিক কিম্বার। মাত্র ৩৮ রান খরচায় ৫ উইকেট শিকার করেন তিনি। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন জর্জ হিল ও ব্লেক কালেন।

জবাবে বাংলাদেশের বোলিং তোপে পড়ে ইংল্যান্ড। দলীয় ৬ রানে প্রথম উইকেট খোয়ায় তারা। এর পর নিয়মিত বিরতিতে সাজঘরের রাস্তা ধরেন ইংলিশ ব্যাটসম্যানরা। ৫১ রানে ৫ উইকেট হারিয়ে কাঁপতে থাকা স্বাগতিকরা শেষ পর্যন্ত ১৫২ রানে অলআউট হয়। দলের হয়ে জ্যাক হ্যানস করেন সর্বোচ্চ ৪০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে ফিনলে বিনের ব্যাট থেকে। আর ১৮ রান করেন অধিনায়ক বোল্ডারসন।

ইংল্যান্ডকে উড়িয়ে দিতে সামনে থেকে নেতৃত্ব দেন বাংলাদেশের তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। দুজনই নেন ৩টি করে উইকেট। মৃত্যুঞ্জয় চৌধুরী ও শাহীন আলম শিকার করেন ২টি করে উইকেট।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত