বাংলাদেশকে লংকাওয়াস দিলো লংকানরা

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ২২:৫১

শ্রীলংকায় অনুষ্ঠেয় তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিক শ্রীংলকার কাছে হেরে লংকাওয়াস হয়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দল বাংলাদেশ। সিরিজের আগে অবসর নেওয়া ডানহাতি ব্যাটসম্যান নুয়ান কুলাসকারাকে এই শেষ ম্যাচটি উৎসর্গ করেছে লংকান ক্রিকেট দল। যদিও এই সিরিজের প্রথম ম্যাচ খেলেই অবসরের নিয়েছেন লাসিথ মালিঙ্গা।

আজ ৩১ জুলাই (বুধবার) শ্রীংকার বিপক্ষে ১২২ রানে হেরেছে তামিম বাহিনীরা। এর আগে প্রথম দুই ম্যাচ জিতে ২-০তে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করেছে লংকানরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান করে শ্রীলংকা। শুরু থেকেই ভালো করেছে লংকানরা। যদিও দলিও ১৩ রানের মাথায় ওপেনার অভিষেকা ফারর্নান্দো ব্যাক্তিগত ৬ রান করে শফিউলের বলে বোল্ড হয়ে ফিরেন। তবে দ্বিতীয় উইকেটে ৮৩ রানের বাঁধে জুটি অধিনায়ক দিমুথ করুনারন্তে ও কুশাল প্যারেরা। দলিয় ৯৬ রানের মাথায় করুনারন্তে ব্যাক্তিগত ৬ চারে ৪৬ রান করে আউট হয়ে গেলে তার ঠিক ২ রানের মাথায় ব্যাক্তিগত ৫ চারে ৪২ রান করে আউট হন কুশাল প্যারেরা। 

পরে কুশাল মেন্ডিস ও এঞ্জেলো ম্যাথিউস এসে ১০১ রানের একটি বড় জুটি বাঁধেন। ঠিক ১৯৯ রানের মাথায় ব্যাক্তিগত ৫ চার ১ ছক্কায় ৫৪ রানের একটি ফিফটি করে আউট হন কুশাল মেন্ডিস। ম্যাথিউসকে সঙ্গ দিতে নামেন ধানুশ শানাকা। ২৫১ রানের মাথায় ব্যাক্তিগত ২ চার ২ ছক্কায় ৩০ রান করে আউট হন ধানুশ। এরপর ম্যাথিউসকে কিছুক্ষণ সঙ্গ দেন শিহান জয়সুরিয়া। দলিয় ২৮০ রানের মাথায় ব্যাক্তিগত ১ চার ১ ছক্কায় ১৩ রান করে জয়সুরিয়া আউট হলে তার ঠিক ৪ রান পর আউট হন এঞ্জেলো ম্যাথিউস। ৯০ বলে ৮ চার ১ ছক্কায় ৮৭ রান করেন ম্যাথিউস।

বাংলাদেশের হয়ে শফিউল ইসলাম ও সৌম্য সরকার ৩টি এবং রুবেল হোসেন ও তাজুল ইসলাম ১টি করে উইকেট করে।

লংকানদের দেওয়া ২৯৫ রানের লক্ষ্য তারা করতে নেমে লংকাওয়াস হয়েছে বাংলাদেশ।

দলের জন্য শুধু সৌম্য সরকার ও তাইজুল ইসলাম ছাড়া আর কেউই কিছু করতে পারে নি। ৮৬ বলে ৫ চার ১ ছক্কায় ৬৯ রান করেন সৌম্য সরকার। এবং ২৮ বলে ৫ চার ১ ছক্কায় ৩৯ রান করে অপরাজিত থাকেন তাইজুল ইসলাম।

লংকানদের হয়ে দানুশ শানাকা ৩টি, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা ২টি করে এবং আকিলা ধনাঞ্জয় ও ওয়ানাইডু হাসারাঙ্গা ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা ও সিরিজ সেরা হয়েছেন এঞ্জেলো ম্যাথিউস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত