হোয়াইটওয়াশ এড়াতে ২৯৫ রানের টার্গেটে নামবে তামিমবাহিনী

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ১৯:০৮

শ্রীলংকায় অনুষ্ঠেয় তিন ম্যাচ সিরিজের সর্বশেষ ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় লংকান অধিনায়ক দিমুথ করুণারত্নে। আগে ব্যাট করে ২৯৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশকে। এর আগে প্রথম দুই ম্যাচ জিতে ২-০তে এগিয়ে থেকে সিরিজ নিশ্চিত করেছে লংকানরা।

আজ ৩১ জুলাই (বুধবার) বাংলাদেশ সময় বিকাল ৩টায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৪ রান করে শ্রীলংকা। শুরু থেকেই ভালো করেছে লংকানরা। যদিও দলিও ১৩ রানের মাথায় ওপেনার অভিষেকা ফারর্নান্দো ব্যাক্তিগত ৬ রান করে শফিউলের বলে বোল্ড হয়ে ফিরেন। তবে দ্বিতীয় উইকেটে ৮৩ রানের বাঁধে জুটি অধিনায়ক দিমুথ করুনারন্তে ও কুশাল প্যারেরা। দলিয় ৯৬ রানের মাথায় করুনারন্তে ব্যাক্তিগত ৬ চারে ৪৬ রান করে আউট হয়ে গেলে তার ঠিক ২ রানের মাথায় ব্যাক্তিগত ৫ চারে ৪২ রান করে আউট হন কুশাল প্যারেরা। 

পরে কুশাল মেন্ডিস ও এঞ্জেলো ম্যাথিউস এসে ১০১ রানের একটি বড় জুটি বাঁধেন। ঠিক ১৯৯ রানের মাথায় ব্যাক্তিগত ৫ চার ১ ছক্কায় ৫৪ রানের একটি ফিফটি করে আউট হন কুশাল মেন্ডিস। ম্যাথিউসকে সঙ্গ দিতে নামেন ধানুশ শানাকা। ২৫১ রানের মাথায় ব্যাক্তিগত ২ চার ২ ছক্কায় ৩০ রান করে আউট হন ধানুশ। এরপর ম্যাথিউসকে কিছুক্ষণ সঙ্গ দেন শিহান জয়সুরিয়া। দলিয় ২৮০ রানের মাথায় ব্যাক্তিগত ১ চার ১ ছক্কায় ১৩ রান করে জয়সুরিয়া আউট হলে তার ঠিক ৪ রান পর আউট হন এঞ্জেলো ম্যাথিউস। ৯০ বলে ৮ চার ১ ছক্কায় ৮৭ রান করেন ম্যাথিউস।

বাংলাদেশের হয়ে শফিউল ইসলাম ও সৌম্য সরকার ৩টি এবং রুবেল হোসেন ও তাজুল ইসলাম ১টি করে উইকেট করে।

লংকানদের দেওয়া ২৯৫ রানের লক্ষ্য তারা করতে এবং হোয়াইটওয়াশ এড়াতে নামবে তামিম বাহিনী।

বাংলাদেশ একাদশঃ
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শফিউল ইসলাম, সাব্বির রহমান।

শ্রীলংকা একাদশঃ
দিমুথ করুণারত্নে (অধিনায়ক), আভিস্কা ফার্নান্দো, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, এঞ্জেলো ম্যাথিউস, শ্রেহান জয়সুরিয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, লাহিরু কুমারা, আকিলা ধনাঞ্জয়া, দাশুন শানাকা, কাসুল রাজিথা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত