জাহানারা-ফারজানা খেলবেন আইসিসির হয়ে

প্রকাশ : ২৬ জুলাই ২০১৯, ১১:৩২

আইসিসির উইমেনস গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে (ডব্লিউজিডিএস) সুযোগ পেয়েছেন বাংলাদেশের দুই নারী ক্রিকেট তারকা জাহানারা আলম ও ফারজানা হক। ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসির উইমেনস ডেভেলপমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জাহানারা-ফারজানাদের দল।

ইংল্যান্ডে জাহানারাদের দলটিতে আরও আছেন যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, জার্মানি, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের নারী ক্রিকেটাররা। দলটির নেতৃত্বে থাকছেন পাকিস্তানের নারী ক্রিকেট তারকা জাভেরিয়া খান। এই আসরে অংশ নিতে বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতেই ইংল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন জাহানারা ও ফারজানা।

আইসিসি র‌্যাংকিংয়ের শীর্ষ আটের বাইরের দেশগুলোর সেরা খেলোয়াড়দের মান উন্নয়নের জন্য এই প্রোগ্রাম আয়োজন করা হচ্ছে। এর আগে ২০১৮ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ায় ও জুলাইয়ে ইংল্যান্ডে একই আয়োজনে অংশ নিয়েছিল আরও দুটি দল।

এবারের দলটি মোট ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। এক সপ্তাহের এই সফরে তিনদিনে দুটি করে ম্যাচ মাঠে গড়াবে। প্রথম দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ জুলাই, প্রতিপক্ষ ইংল্যান্ড উইমেনস একাডেমি দল। ৩১ জুলাইয়ের দুটি ম্যাচ সাউদার্ন ভাইপার্স ও সারে স্টার্সের বিপক্ষে আর ২ আগস্ট এই দুই দলের বিপক্ষেই ফের মুখোমুখি হবেন জাহানারা-ফারজানারা।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত