বিমানবন্দরে ইনসুলিন নিয়ে হেনস্তা, ওয়াসিমের টুইট

প্রকাশ : ২৪ জুলাই ২০১৯, ১৬:১৩

‘ম্যানচেস্টার বিমানবন্দরে আজ (কাল) খুব কষ্ট পেয়েছি। ইনসুলিন সঙ্গে নিয়ে সারা বিশ্ব চষে বেড়াই। কিন্তু কখনো এ জন্য অপদস্থ হতে হয়নি। খুবই হেনস্তা হয়েছি, কারণ আমাকে অভদ্রভাবে প্রশ্ন করা হয়েছে এবং সবার সামনে ইনসুলিন বের করে প্লাস্টিকের ব্যাগে ফেলে দিতে বলা হয়েছে’- নিজ টুইটারে লিখেছেন স্বীকৃত সর্বকালের সেরা বাঁহাতি ফাস্ট বোলার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

১৯৯৭ সালে ‘টাইপ ওয়ান’ ডায়াবেটিস ধরা পড়ে এই সেরা পেসারের। তখন থেকেই নিয়মিত ইনসুলিন নেন তিনি। এমনকি খেলার মাঝেও ইনসুলিন নিতেন।

কিংবদন্তি ওয়াসিম সারা বিশ্বে পরিচিত। তাই বলে তাকে আলাদা খাতির করতে হবে এমনটা নয় বলে তিনি আরেকটি টুইটে লেখেন, ‘অন্যদের থেকে আমাকে আলাদা করে খাতির করা উচিত তা মনে করি না। শুধু এতটুকু মনে করি, সব ধরনের মানুষের সঙ্গে আচরণের একটা মানদণ্ড থাকা উচিত। বুঝলাম যে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করতে হয় কিন্তু তার মানে এই নয় যে মানুষ হেনস্তার শিকার হবে।’

ওয়াসিমের এ দুটি টুইটে ঝড় বয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষকে নিয়ে সমালোচনার ঝর উঠিয়েছে তার ভক্তারা। শেষ পর্যন্ত ওয়াসিমের অভিযোগ বিমানবন্দরটির কর্তৃপক্ষেরও নজর কেড়েছে।

পাকিস্তানের সাবেক পেসারকে উদ্দেশ করে নিজেদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে বিমানবন্দর কর্তৃপক্ষরা লিখেন, ‘ওয়াসিম, ঘটনাটি আমাদের নজরে আনার জন্য ধন্যবাদ। ঘটনাটি তদন্তের জন্য অনুগ্রহ করে আপনি কি আমাদের কাছে সরাসরি অভিযোগ করতে পারেন?’

ওয়াসিম এ টুইটের জবাবে রি-টুইট করেন, ‘আপনাদের তাৎক্ষণিক জবাবের প্রশংসা করছি। যোগাযোগ করব, সে নিশ্চয়তা দিচ্ছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত