রিয়াল-জুভেন্টাসের পর হারলো মেসিবিহীন বার্সেলোনা

প্রকাশ : ২৪ জুলাই ২০১৯, ০৩:০০

প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের পর এবার হারলো স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। জাপানে মৌসুম শুরুর প্রস্তুতি ম্যাচে ইংলিশ ক্লাব চেলসির বিপক্ষে হেরেছে সুয়ারেজ ও মেসিবিহীন বার্সেলোনা। এই হার দিয়ে বার্সেলোনার অধ্যায় শুরু করলো আঁতোয়া গ্রিজম্যান।

২৩ জুলাই (মঙ্গলবার) রাতে জাপানের সাইতামা স্টেডিয়ামে চেলসির বিপক্ষে ২-১ গোলে হেরেছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে ছিল চেলসি। ম্যাচের ৩৪ মিনিটে বার্সা ডিফেন্ডার সার্জিও বুসকেটসের ভুল পাসের সুযোগ নিয়েই গোল করে দলকে এগিয়ে নেন চেলসি স্ট্রাইকার ট্যামি আব্রাহাম।

এরপর দ্বিতীয়ার্ধে ফিরে এসে শোধ দিতে মরিয়া হয়ে উঠে বার্সাবাহিনী। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে আরেকটি গোল করে দলকে জয়ের দিকে এগিয়ে নেন রস বার্কলি। ম্যাচের ৮১ মিনিটে গোলটি করে দ্বিগুন করেন চেলসির এই মিডফিল্ডার। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে একটি গোল পরিশোধ করেন বার্সার মিডফিল্ডার ইভান রাকিটিচ। ৯০+১ মিনিটে ওসমান দেমবেলে পাসে গোলটি করেন রাকিটিচ।

এ ম্যাচে দুই নতুন তারকাকে খেলিয়েছে বার্সা। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ১০৭ মিলিয়ন পাউন্ডে কেনা আঁতোয়ান গ্রিজমানকে একাদশের হয়েই মাঠে নামিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। প্রথমার্ধে বেশ ভালো খেললেও ২০ মিনিটের মাথায় চেলসি মিডফিল্ডার জর্জিনহোর কড়া ট্যাকলের শিকার হন গ্রিজমান। লিওনেল মেসি ও লুই সুয়ারেজের অনুপস্থিতিতে আলো কাড়ার ভালোই চেষ্টা করেছেন ফরাসি এ তারকা। আরেক নতুন তারকা ফ্রেঙ্কি ডি ইয়ংকেও বেঞ্চ থেকে মাঠে নামিয়েছেন বার্সা কোচ। দ্বিতীয়ার্ধে বলতে গেলে গোটা একাদশই পাল্টে ফেলেন ভালভার্দে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?