অবশেষে ধর্ষণের মামলা থেকে মুক্তি

দু’পক্ষের সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়েছিল: রোনালদো

প্রকাশ : ২৩ জুলাই ২০১৯, ১৩:৪১

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রসিকিউটরের রায়ে অবশেষে ধর্ষণ মামলা থেকে মুক্তি পেলেন জুভেন্টাসের পুর্তগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৪ বছর বয়সী সাবেক মডেল ক্যাথরিন মায়োরগা অভিযোগ করেন ২০০৯ সালে লাস ভেগাসের এক হোটেলে রোনালদো তাকে ধর্ষণ করেছিলেন। এমন অভিযোগ অস্বীকার করে রোনালদো জানিয়েছিলেন, দু’পক্ষের সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়েছিল।

২২ জুলাই (সোমবার) এক বিবৃতিতে লাস ভেগাস প্রসিকিউটর জানান, রোনালদোর বিরুদ্ধে শক্ত কোনো প্রমাণ না থাকায় তাকে চার্জ করা হচ্ছে না।

সংবাদমাধ্যমগুলো থেকে জানা যায়, ২০১০ সালে পর্তুগিজ অধিনায়কের সঙ্গে মায়োরগা অর্থের বিনিময়ে কোর্টের বাইরে একটি সমঝোতা করেন। যাতে তিনি এ ব্যাপারে আর মুখ না খোলেন। তবে ২০১৮ সালে মায়োরগা ফের মামলা চালু করেন।

জার্মানির সাপ্তাহিক ম্যাগাজিন ডের স্পাইগেল গত বছর এই অভিযোগ নিয়ে প্রথম খবর প্রকাশ করে। সেখানে জানানো হয়, ২০১০ সালে কোর্টের বাইরে ৩ লাখ ৭৫ হাজার মার্কিন ডলারে সমঝোতা করেছিল দু’পক্ষ। সে সময় রোনালদো ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলতেন।

দ্য ক্লার্ক কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস থেকে জানানো হয়, ২০০৯ সালের ঘটনায় ভুক্তভোগী প্রমাণ দিতে ব্যর্থ হয়েছে, কোথায় এই ঘটনা ঘটেছে বা কে ছিল আক্রমণকারী। এর ফলে পুলিশ কোনো অর্থপূর্ণ তদন্ত পরিচালনা করতে পারেনি।

রোনালদোর আইনজীবী শের্টৎজ অবশ্য বলেছেন, ‘নৈতিকভাবে খেলোয়াড়টি যে ক্ষতি সাধিত হয়েছে, তার ক্ষতিপূরণ চাওয়া হবে’ সংবাদমাধ্যমটির কাছে। পরে মায়োরগাই মামলা চালাতে নিরুৎসাহিত হয়ে পড়েন। এবার প্রসিকিউটররাও জানিয়ে দিলেন, রোনালদোকে দোষী বলার মতো পর্যাপ্ত প্রমাণ তাঁদের হাতে নেই।

এ বিষয়ে গতকাল সোমবার এক বিবৃতিতে লাস ভেগাসের কৌঁসুলি বলেছেন, ‘এই অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়নি। রোনালদোর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হচ্ছে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত