কেইনের গোলে ছাপিয়ে গেলো রোনালদো-হিগুইনের গোল (ভিডিও)

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ১২:৪৩

চোখ ধাঁধানো এক গোল করেছেন রাশিয়া বিশ্বকাপের সেরা গোলদাতা হ্যারি কেইন। ম্যাচের শেষ দিকের যোগ করা সময়ে মাঝ মাঠ থেকে নেওয়া এক শটে জুভেন্টাসকে হারিয়ে টটেনহামকে জিতিয়ে ফিরেছেন ইংলিশ স্ট্রাইকার কেইন। ২০১৯-২০ মৌসুমে ইউরোপ ক্লাব ফুটবলের প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে হ্যারি কেনের এই শেষ মুহুর্তের গোলে ইতালিয়ান সিরি’আ চ্যাম্পিয়ন জুভেন্টাসকে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়নস লিগ ফাইনালিস্ট টটেনহাম।

২১ জুলাই (রবিবার) বাংলাদেশ সময় দিবাগত রাতে সিঙ্গাপুরের জাতীয় স্টেডিয়ামে জুভেন্টাসকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে টটেনহাম।

এদিন ম্যাচের ৩০ মিনিটে স্পার্সদের এগিয়ে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা। আর্জেন্টাইন মিডফিল্ডারের জবাবটা দেন আরেক আর্জেন্টাইন। ৫৬ মিনিটে জুভেন্টাসকে সমতায় ফেরান লা আলবিসেলেস্তেদের সাবেক ফরোয়ার্ড হিগুয়েন। চেলসি অধ্যায় ছেড়ে ‘পিপিতা’ ফিরে এসেছেন আগের ঠিকানা তুরিনে।

পুরনো রিয়াল সতীর্থের গোলের ৪ মিনিট পর জুভদের ব্যবধানটা বাড়িয়ে দেন রোনালদো। মাত্তিয়া ডি সিগলিওর পাস থেকে গোল করেন পর্তুগিজ উইঙ্গার। গোল উদযাপনের মহড়ায় বসে থাকেনি টটেনাহামও। ৬৫ মিনিটে ২-২ সমতায় ফিরান লুকাস মাউরা। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের এই নায়ক সমতায় ফেরানোর পর ম্যাচ পেনাল্টিতে গড়াবে বলে মনে হয়েছিল। কিন্তু তা আর হলো না। যোগ করা সময়ে কেইন সব বদলে দিয়েছেন।

ম্যাচের ৯৩ মিনিটে মাঝমাঠে প্রতিপক্ষের ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নিয়েছিলেন মাউরা। তার কেড়ে নেয়া বলটি তরিগরি করে ঠিক মাঝমাঠ থেকেই জুভেন্টাসের গোলবারে নিখুত এক শট নিলেন হ্যারি কেইন। আর এই মাঝমাঠের শটেই মাউরিসিও পচেত্তিনোর দলকে হারিয়ে জয়টা তুলে নেয় টটেনহ্যাম হটস্পার। আর এই হ্যারি কেইনই কিনা মাউরিসিও পচেত্তিনোর প্রিয় শিষ্য।

তবে এদিন প্রস্তুতি ম্যাচ বিধায় একের পর এক খেলোয়াড় পরিবর্তন করেছে দু’দল। এক বছর পর বদলি হিসেবে পুনরায় তুরিনের বুড়িদের জার্সি গায়ে গোলপোস্টের নিচে দাঁড়িয়েছেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। অবশ্য কোচ সারি সদ্য আয়াক্স ছেড়ে তুরিনে আসা ডাচ সেন্টার-ব্যাক মাথ্যিস ডি লিটকে নামাননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত