১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ৭৮তম আরিফুল

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১৯:৩৮

দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরে গত ১২ জুলাই শুরু হওয়া ফিনা ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছেন বাংলাদেশের তিন সাঁতারু তারকা মো. আরিফুল ইসলাম, জুয়েল আহমেদ ও জোনায়না আহমেদ। তবে আজ আরিফুল ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে অংশ নিয়ে হিটে বাদ পড়েছেন তিনি।

২১ জুলাই (রবিবার) আরিফুল ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকের হিটে বাদ পড়বেন সেটা অনুমিতই ছিল। টাইমিং কতটা করতে পারেন সেটাই ছিল বিষয়। ১:০৭.৭৪ মিনিট সময় নিয়ে আরিফুল হিটে নিজের গ্রুপে ১০ জনে চতুর্থ হলেও মোট ৮৭ জন সাঁতারুর মধ্যে তার অবস্থান ৭৮ নম্বরে।

দুই নম্বর হিটে সাঁতরেছিলেন ফ্রান্সে উন্নতর প্রশিক্ষণে থাকা বাংলাদেশের এই তরুণ সাঁতারু। বিশ্ব চ্যাম্পিয়নশিপে প্রতিদ্বন্দ্বিতা কতো কঠিন সেটা টের পেয়েছেন কোরিয়ার পুলে নেমে। আরিফুল আরও একটি ইভেন্টে অংশ নেবেন। তার নিজের স্বাচ্ছ্যন্দের ৫০ মিটার ফ্রিস্টাইল, ২৬ জুলাই।

এই চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছেন বাংলাদেশের তিনজন সাঁতারু। অন্য দুইজন হচ্ছেন জুয়েল আহমেদ ও জোনায়না আহমেদ। চ্যাম্পিয়নশিপ ১২ জুলাই শুরু হলেও সাঁতারের ইভেন্টগুলো শুরু হয়েছে রবিবার।

জুয়েল আহমেদ খেলবেন ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে এবং জোনায়না আহমেদ অংশ নেবেন ৫০ মিটার ফ্রিস্টাইল ও ২০০ মিটার বাটারফ্লাইয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত