‘রোনালদো নয় কোচ সারির কারণেই জুভেন্টাসে আসা’

প্রকাশ : ২০ জুলাই ২০১৯, ১৭:৫২

‘ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে খেলার জন্য নয়। আমি এখানে (জুভেন্টাসে) এসেছি কোচ মাউরিসিও সারির কারণে। একজন আরেকজনকে জানার জন্য এখানে আসার আগে আমি সারির সঙ্গে ফোনে কথা বলেছিলাম’- বলেছেন আয়াক্স ছেড়ে জুভেন্টাসে আসা ডাচ ডিফেন্ডার মাথ্যিস ডি লিট।

গত ১৮ জুলাই (বৃহস্পতিবার) ৬৭.৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে আয়াক্স ছেড়ে জুভেন্টাসকে নতুন ঠিকানা বানিয়েছেন ১৯ বছর বয়সী সেন্টার-ব্যাক।

আয়াক্সের সাবেক অধিনায়কের তুরিনে আসার কারণ কোচ সারি। স্টামফোর্ড ব্রিজ অধ্যায়ে সারি মন জয় করতে পারেননি চেলসি সমর্থকদের। এই সমর্থকদের কাছে অজনপ্রিয় হলেও ডি লিটের কাছে বেশ পছন্দের সারি। ইতালিয়ান কোচের ফুটবল দর্শনও পছন্দ ডাচ ডিফেন্ডারের। তুরিনের বুড়িদের হয়ে নতুন অধ্যায় শুরু করতে যাওয়া ডি লিট সেই কথায় জানালেন।

ডি লিট বলেন, ‘আমি তার (সারি) সম্পর্কে অনেক ভালো কথা শুনেছি এবং আমি তার ফুটবল দর্শন পছন্দ করি এবং কিভাবে সে রক্ষণ প্রস্তুত করে তা-ও।’

এক বছর পর ব্লুজদের দায়িত্ব ছেড়ে দেন এই ইতালিয়ান কোচ। চেলসিতে থাকাকালীন সারি চেষ্টা করেছিলেন তার আক্রমণাত্মক ফুটবল চিন্তা বাস্তবায়ন করতে। কিন্তু ২০১৮-১৯ মৌসুমে ইউরোপা লিগ জিতলেও ইংলিশ প্রিমিয়ার লিগে তৃতীয় হওয়ায় চেলসির দায়িত্ব ছেড়ে দেন সারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?