'নাইটহুড' উপাধি পাচ্ছেন কী ব্যাড বয় বেন স্টোকস?

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ২০:০৩

২০১৯ বিশ্বকাপ ফাইনালের নায়ক। ৯৮ বলে অপরাজিত ৮৪ রান করে কিউইদের বিরুদ্ধে ম্যাচ টাই করেন বেন স্টোকস। তারপর সুপার ওভারেও বাজিমাত করেন। ফাইনালের সেরাও হয়েছেন তিনি। ২০১৯ বিশ্বকাপে ১১ ম্যাচে ১০ ইনিংসে স্টোকস করেছেন ৪৬৫ রান৷ ৫টি হাফ সেঞ্চুরি তাঁর নামের পাশে। পাশাপাশি বল হাতে নিয়েছেন ৭টি উইকেট। ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য এবার 'নাইটহুড' সম্মানে ভূষিত হতে পারেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস৷

বিভিন্ন ক্ষেত্রে দেশের হয়ে বিশেষ অবদানের জন্য ব্রিটিশ রাজ পরিবারের তরফে নাইটহুড সম্মান তুলে দেওয়া হয়৷ নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনালে দুরন্ত পারফরম্যান্স করা বেন স্টোকস স্যার উপাধি পেতে পারেন। স্টোকসের আগে ইংল্যান্ডের ১১ জন ক্রিকেটার নাইটহুড সম্মান পেয়েছেন৷ ব্রিটিশ গণমাধ্যম ইতিমধ্যে এই ব্যাপারে নিশ্চিত করেছে।

বিশ্বকাপ জেতার ২৪ ঘণ্টার মধ্যেই ব্রিটেনের প্রধানমন্ত্রীর বাড়িতে সংবর্ধিত হল বিশ্বচ্যাম্পিয়ন দল। ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে-র সঙ্গে জয়ের সেলিব্রেশনে মাতেন মর্গ্যানরা। বিশ্বচ্যাম্পিয়ন প্রত্যেক সদস্যের সই করা একটি ব্যাট ক্রিকেটভক্ত প্রধানমন্ত্রীকে উপহার তুলে দেওয়া হয়।

সাহস২৪.কম/শামীম/জুবায়ের

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত