তিন বছর পর আবাহনীকে হারিয়েছে মোহামেডান

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১২:২৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বে গতকাল সন্ধ্যায় মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয়েছিল চির প্রতিদ্বন্দ্বী ক্লাব আবাহনী লিমিটেড। তবে এবারের আসরে ধুঁকতে থাকা মোহামেডানের সামনে পাত্তাই পেলো না শক্তিশালী আবাহনী। শেষ পর্যন্ত টানা তিন বছর পর বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীকে বড় ব্যাবধানে হারিয়েছে মোহামেডান।

১৬ জুলাই (মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা ৭টার দিকে চির প্রতিদ্বন্দ্বী আবাহনীকে ৪-০ গোলে হারিয়েছে সাদা-কালো জার্সিধারী মোহামেডান। অথচ প্রথম পর্বে এই আবাহনীর কাছে ৩-০ গোলে উড়ে গিয়েছিল মোহামেডান।

এদিন ম্যাচের শুরু থেকেই মোহামেডানের আক্রমণে পর্যুদস্ত হয়ে পড়ে আবাহনী। এই সুযোগে মাত্র ১৬তম মিনিটেই গোলের খাতা খুলে ফেলে মোহামেডান। সুলেমান দিয়াবাতেকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন শহীদুল আলম সোহেল। এই সুযোগে দিয়াবাতে আলতো পাসে বল পাঠিয়ে দেন তকলিস আহমেদের পায়ে। ফাঁকা পোস্ট পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার।

লিড পেয়ে আরও আক্রমণ শানাতে থাকে মোহামেডান। তবে কাঙ্খিত গোল আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। এবারও গোলদাতা সেই তকলিস। তবে তার শট গোলরক্ষককে বোকা বানিয়ে জাল খুঁজে নেওয়ার আগে আবাহনীর ডিফেন্ডার টুটুল হোসেন বাদশার গায়ে লাগে।

ম্যাচের ৫০তম মিনিটে আরও এগিয়ে যায় মোহামেডান। মাঝমাঠ থেকে অনেকটা একক প্রচেষ্টায় ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন মালির ফরোয়ার্ড দিয়াবাতে। এরপর ফিরতে মরিয়া আবাহনীকে ম্যাচ থেকে পুরো ছিটকে দেন জাহিদ হাসান এমিলি। ৬৬তম মিনিটে তার হেড থেকে করা গোলে ব্যবধান ৪-০ করে মোহামেডান।

এই হারে শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়েছে আবাহনী। ২১ ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৫১। শিরোপা লড়াই থেকে অনেক আগেই ছিটকে পড়া মোহামেডান ২০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে পয়েন্ট তালিকার নবম স্থানে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত