আমি আমার দল নিয়ে খুবই গর্বিত: নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ১৬:৫৭

২০১৯ বিশ্বকাপের ১২তম আসরে রোমাঞ্চকর এক ফাইনালে টানা দ্বিতীয়বারের মত খেলা নিউজিল্যান্ডকে সুপার ওভারে হারিয়ে নিজেদের কলঙ্ক ঘুচিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। বিশ্ব পেল এক নতুন চ্যাম্পিয়ন দল। শিরোপা ঘরে তুলে আনন্দের জোয়ারে ভাসছে ইংলিশরা। কিন্তু ফাইনালে এসে আইসিসির নিয়মে হেরে হতাশায় পড়েছে নিউজিল্যান্ডবাসী। তবু নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন জানিয়েছেন, আমি আমার দল নিয়ে খুবই গর্বিত।

১৪ জুলাই (রবিবার) লর্ডসে সুপার ওভারও টাই হলে আইসিসির নিয়মে বেশি বাউন্ডারি হাকানোয়ে কিউইদের হারিয়ে জয়টি পেয়েছে নিয়েছে ইংলিশরা।

তবে এদনি বিশ্ব দেখেছে দুর্দান্ত এক ফাইনাল। যে ম্যাচে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৪১ রান। লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংল্যান্ডও থামে ২৪১ রানে। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে দুই দলই সংগ্রহ করে ১৫ রান। কিন্তু ইংল্যান্ড তাদের ইনিংসে বাউন্ডারি বেশি হাঁকানোতে তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এমন ফাইনাল শেষে যারপরনাই হতাশ ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু তাদের প্রধানমন্ত্রী আরডার্ন জানিয়ে দিয়েছেন দল নিয়ে তিনি গর্বিত এবং দেশে ফিরলে তাদের সম্মানিত করা হবে।

বিশ্বকাপ শেষে রেডিও নিউজিল্যান্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে জাসিন্ডা আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ডবাসীর অনেকের মত আমিও মানসিকভাবে ট্রমায় আছি। এটা একটা রোমাঞ্চকর ম্যাচ ছিলো। আমি এই ধরনের ম্যাচ আর মনে করতে চাই না। আমি চাই এটা ক্রিকেট ইতিহাসের পাতায় বন্দি হয়ে যাক।’

তিনি আরো বলেন, ‘তবে যাই হয়েছে তা ভুলে আমি আমার দল নিয়ে খুবই গর্বিত। আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। আমি মনে করি দেশবাসীও সেটাই ভাবছে। তারা দেশে আসলে অনেক সম্মান পাবে। কারন তারা আমাদের শেষ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত