x

এইমাত্র

  •  দ্বিতীয় সন্তানের বাবা হলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান
  •  বোরোতে ৬ লাখ টন ধান, সাড়ে ১১ লাখ টন চাল কিনবে সরকার
  •  জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা নিয়োজিত আছেন পুরস্কৃত হবেন: প্রধানমন্ত্রী
  •  করোনা চিকিৎসায় প্রস্তুত ৭৬৯৩ আইসোলেশন শয্যা

সাকিব-রোহিতকে ছাপিয়ে টুর্নামেন্ট সেরা উইলিয়ামসন

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০১:২১

কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক। ২০১৫ সালে দলকে নিয়েছিলেন ফাইনালে। ২০১৯ বিশ্বকাপেও এর ব্যতিক্রম হলো না। 

ফাইনালে ইংল্যান্ডকে নির্ধারিত ৫০ ওভারে নিউজিল্যান্ড থামিয়েছে নিজেদের সমান রানে। সুপার ওভারে নিউজিল্যান্ডও পারেনি ইংলিশদের ১ ওভারে করা ১৫ রানের বাধা টপকাতে। কিন্তু ১ ওভারের ইনিংসে শেষ বলে গাপটিল রানআউট হওয়ায় ও বাউন্ডারি হাঁকানোর নিয়ম অনুযায়ী ট্রফি হাতে ওঠে ইংল্যান্ডের। তবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের তকমা পেয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

দলকে পুরো টুর্নামেন্টেই টেনেছেন একা। ব্যাটিংয়ে দলের ওপেনিং ব্যর্থতায় সবকয়টি ম্যাচেই নামতে হয়েছে প্রথম দশ ওভারের মধ্যেই। প্রায় প্রতিটি ম্যাচেই একা লড়ে দলকে এনে দিয়েছেন লড়াই করার পুঁজি অথবা জয়। দল হারলেও তার পারফর্ম ছিল দেখার মতই। আর নেতৃত্ব গুণের কথা আলাদা ভাবে বলতে হবে না হয়তো।

তবুও, বলে রাখা ভালো ক্রিকেটে সাম্প্রতিক সময়ের সবচেয়ে সেরা ঠান্ডা মাথার যোগ্য অধিনায়ক তিনিই।

এই বিশ্বকাপে ব্যক্তিগত অর্জন হিসেবে তিনি বাগিয়ে নিয়েছেন আসরের সেরা খেলোয়াড়ের খেতাব। 

কমেন্টেটর নাসির হুসেন'র ভাষায়, উইলিয়ামসনের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে তার পাশে ছিলেন ভারতের রোহিত শর্মা আর বাংলাদেশের সাকিব আল হাসান। কিন্তু ভারত বা বাংলাদেশ কোনো দলই শেষ পর্যন্ত টুর্নামেন্টে টিকে থাকতে পারেনি। আর একাই দলকে ফাইনালে টেনে এনেছেন কেন উইলিয়ামসন। তাইতো সেরা খেলোয়াড়ের মুকুটটা তার মাথাই শোভা পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত