‘ভারতীয় সমর্থকদের কাছে অনুরোধ টিকিটগুলো ফেরত দিয়ে দেন’

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১৫:৫৮

২০১৯ বিশ্বকাপে শক্তিশালী দল হিসেবে ধরা হয়েছিল ভারতকে। শিরোপা পাওয়ার দাবিদারও ছিল ভারত। তাই আগে থেকেই ফাইনালের ৪১ শতাংশ টিকিট কিনে নিয়েছেল ভারতীয় সমর্থকেরা! সেই ভারতই সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। এখন তাহলে টিকিটগুলোর কী হবে? ভারতীয় সমর্থকেরা যদি ফাইনাল ম্যাচটা দেখতে না আসে।

তাই টুইটারে ভারতীয় সমর্থকদের অনুরোধ জানিয়েছেন কিউই তারকা জিমি নিশাম, আপনারা যদি ম্যাচ দেখতে না আসেন, তাহলে টিকিটগুলো আইসিসির কাছে ফেরত দিয়ে দেন। তাতে টিকিট না পাওয়া নিউজিল্যান্ড বা ইংল্যান্ডের সমর্থকেরা মাঠে বসে ফাইনালের আমেজ উপভোগ করতে পারবেন।

আগামীকাল ১৪ জুলাই (রবিবার) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ঐতিহাসিক লর্ডসে মুখোমুখি হবে দু’দল।

বিশ্বকাপ জিততে ভারতের দলে যথেষ্ট দক্ষ ও সেরা খেলোয়াড় রয়েছেন। এমনটা ভেবে ফাইনালের অগ্রিম টিকিট কিনে নিয়েছে ভারতীয় সমর্থকেরা। কিন্তু সকল হিসাব-নিকাশকে ভুল প্রমাণ করে ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড।

যেখানে নিজের দলই ফাইনালে উঠতে পারেনি, সেখানে ফাইনাল ম্যাচ দেখতে গিয়ে কী লাভ? টিকিট কেনা অধিকাংশ ভারতীয় তাই লর্ডসে ফাইনাল দেখতে আসবেন না, এমন আশঙ্কা করছেন অনেকে। পাশপাশি অলরাউন্ডার নিশাম টুইটারে ভারতীয় সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন, ‘প্রিয় ভারতীয় সমর্থকবৃন্দ, আপনারা যদি ফাইনাল ম্যাচ মাঠে এসে দেখতে না চান, তাহলে অনুগ্রহ করে অফিশিয়াল প্ল্যাটফর্মে টিকিটগুলো আবার বিক্রি করে দিন। আমি জানি অতিরিক্ত লাভ করতে অনেক ভালো লাগে, কিন্তু অন্তত এক দিন লাভের কথা চিন্তা না করে ক্রিকেট ভক্তদের ফাইনাল ম্যাচটা দেখার সুযোগ করে দিন!’

আজ ১৩ জুলাই (শনিবার) নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে নিশাম একথা লিখেন।

এর আগে তিনবার ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। সর্বশেষ ফাইনাল খেলেছিল ১৯৯২ সালে। সেবার পাকিস্তানের কাছে হেরে তৃতীয়বারের মতো শিরোপা বঞ্চিত হয়েছিল ইংলিশরা। তবে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার সুযোগ হয়েছে নিউজিল্যান্ডের।

এবারের ফাইনালে যে দলই জিবতে সেই হবে বিশ্বকাপ শিরোপা জয়ের নতুন দল। এই ম্যাচে অর্ধেকাংশ টিকিট কেনা ভারতীয় সমর্থকেরা যদি গ্যালারিতে না আসে তাহল লর্ডসের গ্যালারি খাঁ-খাঁ করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত