আগামীকাল ফাইনাল, সমর্থকরা পাবে নতুন চ্যাম্পিয়ন দল

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১২:৪২

২০১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ আগামীকাল রবিবার। এই ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। কে হবে বিশ্ব চ্যাম্পিয়ন। তবে যে দলই জিতুক না কেন সমর্থকরা পাবে নতুন বিশ্ব চ্যাম্পিয়ন দল।

আগামীকাল ১৪ জুলাই (রবিবার) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় লর্ডসে ইংলিশদের মুখোমুখি হবে কিউইরা।

এর আগে সেমিফাইনালে ভারতের বিপক্ষে এই কিউই দলটিকে সমালোচকরা তুচ্ছ করে দেখেছিল। বলেছিল, কিউইদের হারিয়ে ফাইনালে যাবে শক্তিশালী ভারত। অন্য সেমিফাইনালে স্বাগতিকদের হারাবে শক্তিশালী অস্ট্রেলিয়া। ফাইনাল খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। চ্যাম্পিয় হবে ভারত।

কিন্তু প্রথম সেমিফাইনালেই পাল্টে গেল বিশ্বকাপের চেহারা। থমকে গেল তুচ্ছ করা সমালোচকরা। শক্তিশালী ভারতকে হারিয়ে প্রথম দল হিসেবে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড।

এদিকে দ্বিতীয় সেমিফাইনালের আগে শোনা গিয়েছিল গুঞ্জন। স্বাগতিকদের হারিয়ে ফাইনাল খেলবে অস্ট্রেলিয়া এবং চ্যাম্পিয়নও হবে তারা। আলোচক-সমালোচকদের গুঞ্জন উতরে দিয়ে অজিদের হারিয়ে দীর্ঘ ২৭ বছর পর ফাইনালে উঠেছে ইংল্যান্ড।

ইংল্যান্ড ও নিউজিল্যান্ড, এই দুই দলের কোনো দলই আজ পর্যন্ত জিততে পারেনি বিশ্বকাপ শিরোপা। তবে আগামীকাল দেখা যাবে কে হবে এবারের বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত