x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৪৮৭ জন, মৃত ৩৪ জন

ইংলিশদের ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

প্রকাশ : ১১ জুলাই ২০১৯, ১৯:২৪

চলতি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করে ২২৪ রানের টার্গেট দিয়েছে শক্তিশালী অস্ট্রেলিয়া।

১১ জুলাই (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় বার্মিংহ্যামে ব্যাট হাতে নামবে অজি ব্যাটসম্যানরা।

এদিন দলিয় ৪ রানের মাথায় জোফরা আর্চারের বলে শূন্যতে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পরে দলিয় ১০ রানের মাথায় ক্রিস ওয়াকেসের বলে ৯ রান করে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার ডেভিড ওয়ার্নার। এরপরে নামেন বিশ্বকাপে অভিষেক হওয়া পিটার হ্যান্ডসকম। দলিও ১৪ রানের মাথায় ক্রিস ওয়াকেসের বলে ৪ রান করে ফিরেন এই হ্যান্ডসকম। এখন ব্যাট হাতে ক্রিজে আছেন স্টিভ স্মিথ ও এ্যালেক্স ক্যারি।

স্টিভ স্মিথ একাই লড়ে গেলেন। কিছুটা লড়েছিলেন অ্যালেক্স ক্যারি। ১৪ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর এ দুজনের ১০৩ রানের জুটিই আসলে বাঁচিয়েছে অস্ট্রেলিয়াকে। কিন্তু পুরোপুরি বাঁচাতে পারল কি! স্মিথ আর ক্যারি ছাড়া আর কোনো ব্যাটসম্যানই যে লড়তে পারলেন না। স্মিথ একপ্রান্ত আগলে রেখে করলেন ১১৯ বলে ৮৫। ক্যারি অবশ্য আগেই আউট হয়েছিলেন ৪৬ রানে। ৪৯ ওভারে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হলো ২২৩ রানে।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওয়াকেস ও আদিল রশিদ ৩টি করে উইকেট নেন এবং জোফরা আর্চার ২টি ও মার্ক উড ১টি করে উইকেট নেন।

বিরতির পর অজিদের দেয়া ২২৪ রানের লক্ষ্য তারা করতে নামবে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়া দল:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), এলেক্স কেরি (উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম, মারকাস স্টোনিস, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জেসন বিহরেনডরফ, নাথান লিওন, কেন রিচার্ডসন, নাথান কল্টার-নিল, ম্যাথু ওয়েড, এ্যাডাম জাম্পা।

ইংল্যান্ড দল:
ইয়ন মরগান (অধিনায়ক), জস বাল্টার (উইকেটরক্ষক), জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওয়াকেস, লিয়াম প্লানকেট, জোফরা আর্চার, আদিল রশিদ, মার্ক উড, টম কুরান, জেমস ভিঞ্চ, মঈন আলী, লিয়াম ডাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত