ভারতের টুর্নামেন্টে মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরি

প্রকাশ | ১১ জুলাই ২০১৯, ১৫:৪৭

ডক্টর ক্যাপ্টেন কে থিমাপ্পাইয়া সর্বভারতীয় স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টে প্রথম চার দিনের ম্যাচে শুরুর দিনে মুমিনুল হকের দুর্দান্ত এক সেঞ্চুরিতে শক্ত অবস্থানে আছে বিসিবি একাদশ। দিন শেষে ২ উইকেটে ৩০৩ রান করেছে বিসিবি।

ভারতের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে চার দিনের এই ম্যাচের প্রথম দিনে মুমিনুল-জহুরুল দ্বিতীয় উইকেটে ১৭৭ রানের জুটি বাঁধেন। এই জুটিতে ১৫৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মুমিনুল হক। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি জহুরুল ইসলাম, ৯৬ রান করে সাজঘরে ফিরেন তিনি। পরে মমিনুলকে সঙ্গ দেন নাজমুল হাসান। তবে দিনশেষে ১৫৭ রানে অপরাজিত আছেন মুমিনুল। আর নাজমুল খেলছেন ৩৪ রানে।

ভারতীয় ক্রিকেট দলের ভবিষ্যৎ তারকারা এই টুর্নামেন্ট থেকেই উঠে আসেন। এতে অংশ নেওয়া দলগুলো থেকে সেরা খেলোয়াড়রাই রঞ্জি ট্রফিতে খেলার সুযোগ পেয়ে থাকেন। এবারই প্রথম এই টুর্নামেন্টে খেলার জন্য একমাত্র বিদেশি দল হিসেবে বিসিবি একাদশ আমন্ত্রণ পেয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের ক্রিকেটারদের টেস্ট খেলার মানসিকতা গড়ে উঠবে বলে শক্তিশালী দলই ঘোষণা করেছে বিসিবি।

১৬টি দল চারটি জোনে ভাগ হয়ে এই টুর্নামেন্টে অংশ নিয়েছে। প্রত্যেক জোন থেকে সর্বোচ্চ পয়েন্ট অর্জন করা দলটি ফাইনাল খেলবে। ‘১ বি’ জোনে বিসিবি একাদশের অন্য সঙ্গী কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন একাদশ ও ডক্টর ডি. ওয়াই. পাতিল ক্রিকেট অ্যাকাডেমি।