ভারতকে ২৪০ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড

প্রকাশ : ১০ জুলাই ২০১৯, ১৬:০৩

চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করে ২৪০ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। যদিও এই ম্যাচের প্রথম ইনিংস শেষ হওয়ার আগ মুহুর্তে ম্যাচটিতে হানা দিয়েছেল বৃষ্টি। এ কারণে দিন পরিবর্তন হয়ে ম্যাচটির বাকি অংশ শুরু হয়েছে আজ বুধবার।

আজ ১০ জুলাই (বুধবার) ম্যানচেস্টারে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ম্যাচের বাকি অংশ খেলতে মুখোমুখি হয়েছে দু’দল।

গতকাল ৯ জুলাই (মঙ্গলবার) ম্যানচেস্টারে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কিউই অধিনাক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করেছে নিউজিল্যান্ড। তবে আজ কিউইদের শুরুটা ভালো হয়নি। দলিয় ১ রানের মাথায় এক উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর হেনরি নিকোলাসকে নিয়ে ৬৮ রানে এরকটি জুটি বাঁধেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দলিয় ৬৯ রানের মাথায় ৫১ বলে ২ চারে ২৮ রান করে যাদেজার বলে বোল্ট হয়ে ফিরেন নিকোলাস।

এরপর উইলিয়ামসন ও রস টেইলর মিলে বড় একটি জুটি বাঁধেন। দলিয় ১৩৪ রানের মাথায় ৯৫ বলে ৬ চারে ৬৭ রান করে চাহালের বলে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক উইলিয়ামসন। তবে ৮৫ বলে ৩ চার ১ ছক্কায় ৬৭ রান নিয়ে এখন পর্যন্ত ব্যাট হাতে নট আউট আছেন রস টেইলর। এর মধ্যে জেমস নিশাম ১২ ও কলিন ডি গ্রান্ডহোম ১৬ রান করে আউট হলে টেইলরকে সঙ্গ দিতে নেমেছেন উইকেটরক্ষক টম লাথাম। এরই মধ্যে মাঠে হানা দিয়েছে বৃষ্টিতে। তবে আজ বাকি অংশ খেলতে নেমে খুব বেশি ভালো করতে পারেনি কিউইর বাকি ব্যাটসম্যানরা। অবশেষ ২৩৯ রানে থমকে যায় নিউজিল্যান্ড।

ভারতের হয়ে ভুভনেশ্বর কুমার ৩টি, যাসপ্রিত ভুমরা, হার্ডিক পান্ডিয়া, রবিন্দ্র যাদেজা ও জুভেন্দ্র চাহাল ১টি করে উইকেট নেন।

কিউইদের দেয়া ২৪০ রানের তারা করতে নামবে কোহলি বাহিনীরা।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, কলিন মুনরো, রস টেলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

ভারতের সম্ভাব্য একাদশ:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত