x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

ভারত না নিউজিল্যান্ড; এগিয়ে কারা

প্রকাশ : ০৮ জুলাই ২০১৯, ১৫:৫৪

কখন: মঙ্গলবার, ৯ই জুলাই, বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটা
কারা খেলছে: ভারত বনাম নিউজিল্যান্ড
কোথায়: ওল্ড ট্র্যাফোর্ড, ম্যানচেষ্টার

দলের দুজনের চোট সত্ত্বেও দুর্দান্ত খেলে সবার ওপরে থেকে চলতি বিশ্বকাপের লীগ পর্যায় শেষ করে ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আটটার সাতটায় জিতেছে তারা। পাঁচটা সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা, আর গত দুই ইনিংসে ৭৭ আর ১১১ করে ফর্মে ফিরেছেন তার ওপেনিং সঙ্গী লোকেশ রাহুল।

জাসপ্রীত বুমরাহর নেতৃত্বে নিজেদের উজাড় করে দিয়েছেন বোলাররাও। তবে বোলারদের কে কে খেলবে তা নিয়ে হয়ত এখনও দোলাচলে আছে ভারতীয় শিবির।

অন্যদিকে হার-জিত মিলিয়ে মোটামুটি ভালই খেলেছে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ড। আক্রমণাত্মক বোলিং আর অধিনায়ক কেন উইলিয়মসনের ব্যাটিং এর সুবাদে প্রথম ছয়টা ম্যাচের পাঁচটাই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল।

পরের তিনটে ম্যাচের সবকটাতেই কিন্তু হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রান রেট ভাল থাকার সুবাদে পাকিস্তানকে পেরিয়ে সেমিফাইনালে উঠেছে তারা। কেন উইলিয়মসন শুধু যে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে রান পান তাইই নয়, অধিনায়ক হিসেবেও তিনি অত্যন্ত বিচক্ষণ।

পার্থক্য গড়তে পারেন যারা:

বিরাট কোহলি (ভারত): সেঞ্চুরি না পেলেও গোটা টুর্নামেন্টে ধারাবাহিকভাবে রান করেছেন কোহলি। আট ইনিংসে পাঁচটা অর্ধশতরান সমেত রান করেছেন ৪৪২। সেমিফাইনালের মত মঞ্চে তাঁর দিকে তাকিয়ে খেলতে নামবে ভারত। 

ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড): আট ম্যাচে ১৫ উইকেট পেয়েছেন এবার বোল্ট। ২০১৫র মত এবারেও তিনি নিঃসন্দেহে দলের সেরা বোলার। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিরুদ্ধে ৩৩ রানে চার উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে জিততে সাহায্য করেছিলেন তিনি। পারবেন তিনি সেদিনের মত জ্বলে উঠতে?

আবহাওয়ার বার্তায় রয়েছে:

আকাশে মেঘ থাকবে। মাঝেমধ্যে হালকা বৃষ্টিও হতে পারে। ওল্ড ট্র্যাফোর্ডে গত পাঁচটা ম্যাচেই যারা আগে ব্যাট করেছে তারাই জিতেছে। তার ওপর আছে সেমিফাইনালের চাপ। টসে যারা জিতবে, তারাই ব্যাটিং নিতে চাইবে।

 স্কোয়াড:

নিউজিল্যান্ড: কেন্‌ উইলিয়মসন (অধিনায়ক), টিম সাউদি (সহ-অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটকীপার), টম ল্যাথাম (উইকেটকীপার), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম, লোকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কলিন মুনরো, জিমি নীশাম, হেনরি নিকলস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, রস টেলর।

ভারত: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটকীপার), দিনেশ কার্তিক (উইকেটকীপার), ঋষভ পান্থ (উইকেটকীপার), লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, কেদার যাদব, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত