x

এইমাত্র

  •  করোনাভাইরাস: বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তি মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  জাপানে আটকে পড়া বাংলাদেশিদের যোগাযোগের অনুরোধ
  •  মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে

টানা তিন ম্যাচ পর ঐতিহ্যবাহী মোহামেডানের জয়

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৭:২১

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। যদিও মোহামেডান এই জয়টা পেয়েছে টানা তিন ম্যাচ পর।

৬ জুলাই (শনিবার) বঙ্গবন্ধু স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

এদিন আবাহনীর কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে নেওয়ার আশায় নেমেছিল ঐতিহ্যের কঙ্কালে পরিণত হওয়া মোহামেডান।
ম্যাচের ৬৬ মিনিটে মোহামেডানের প্রথম গোলটি মেনে নিতে পারেনি চট্টগ্রাম আবাহনী। কারণ ওটা পেনাল্টি থেকে এসেছে। পাল্টা একটি আক্রমণে মোহামেডানের মালির ফরোয়ার্ড সুলেমানি দিয়াবাতে ডান পায়ে টোকায় বলটা বাতাসে আলতো করে বক্সের ওপর দেন পেছন থেকে ছুটে আসা ইউসুফ সিফাতকে। সিফাত গতির ওপর যখন ঢুকলেন বক্সে, ঠিক বক্সের একটু ভেতরে চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার মনসুর আসিনের গায়ে লেগে পড়ে যান। যেহেতু শেষ ডিফেন্ডার ছিলেন মনসুর আর সিফাত গোলমুখ করেই দৌড়েছিলেন, এই বিবেচনায় সঙ্গে সঙ্গে পেনাল্টি দেন রেফারি সুজিত ব্যানার্জি।

তবে তা মানতে না পেরে চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড় কর্মকর্তাদের দাবি, এটা পেনাল্টি হয় না কোনোভাবেই। রেফারি উদ্দেশ্যমূলকভাবে মোহামেডানকে জেতাতে মাঠে নেমেছেন। তবে রেফারি ছিলেন তাঁর সিদ্ধান্তে অনড়। কয়েক মিনিট পর ম্যাচ শুরু হলে জাপানি মিডফিল্ডার নাগাতার পেনাল্টি গোলে এগিয়ে যায় মোহামেডান।

এই গোল খেয়ে মানসিকভাবে এলোমেলো চট্টগ্রাম আবাহনী পরপরই খেয়ে বসে আরেকটি গোল। ম্যাচের ৭২ মিনিটে মাপা শটে যেটি করেছেন মোহামেডানের সেই মালির ফরোয়ার্ড সুলেমানি দিয়াবাতে। যিনি ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন।

এই জয়ে ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে মোহামেডান। ১৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত