চিলিকে হারিয়ে তৃতীয় স্থানে আর্জেন্টিনা, লাল কার্ড দেখলেন মেসি

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১৩:৪৩

২০১৯ কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে হারিয়ে তৃতীয় স্থানটি দখল করেছে ১৪ বারের কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। যদিও এই ম্যাচে লাল কার্ড দেখলেন আর্জেন্টাই প্রাণভোমরা লিওনেল মেসি।

৬ জুলাই (শনিবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় অ্যারেনা করিন্থিয়ান্সে চিলিকে ২-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা।

এদিন শুরুতেই আক্রামনাত্মক খেলতে থাকে আর্জেন্টিনা। শুরুর ১১ মিনিটেই চিলি শিবিরে আঘাত হানে মেসি বাহিনী। গোল করেন স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ফ্রিকিক পেয়ে চিলির রক্ষণভাগকে বোকা বানিয়ে খুব দ্রুতই সতীর্থ আগুয়েরোকে পাস দেন মেসি। আর এ ক্ষেত্রে কোনো ভুল করেননি আগুয়েরো। চিলির গোলরক্ষককে একা পেয়ে দারুণ দক্ষতায় দলকে এগিয়ে নেন তিনি।

ম্যাচের ২২ মিনিটে আবারও আঘাত করে আর্জেন্টিনা। এবার গোল করেন পাওলো দিবালা। জিওভানি লো সেলসোর কাছ থেকে বল পেয়ে চিলির গোলরক্ষককে বোকা বানিয়ে দারুণ নৈপুণ্যে জালে বল জড়ান তিনি। সেইসঙ্গে দ্বিগুণ করেন গোল ব্যবধান। গত ম্যাচগুলোতে শেষ সময়ে দলে জায়গা পেলেও এবার শুরুতেই একাদশে ঢুকে চমক দেখালেন দিবালা।

এরপর প্রথমার্ধের খেলা শেষ না হতেই ম্যাচের ৩৭ মিনিটে চিলির রক্ষণভাগে গ্যারি মেডেলের সঙ্গে দ্বন্দ্বে জড়ান মেসি। তবে মেসি এ ক্ষেত্রে ক্ষোভ সংবরণ করলেও মেডেল বারবার মেসিকে ধাক্কা দিয়ে যাচ্ছিলেন। এরপর রেফারি দুজনকেই লাল কার্ড দেখিয়ে মাঠছাড়া করেন। যদিও মেসিকে লাল কার্ড দেখানো নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক। এ ছাড়া দলের মূল খেলোয়াড়কে হারিয়ে হতাশায় পড়ে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯ মিনিটে গোল ব্যবধান কমায় চিলি। পেনাল্টি থেকে গোল করেন আর্থুর ভিদাল। এর আগে আর্জেন্টিনার লো সেলসো চিলির মিডফিল্ডার অ্যারেনগুইজকে পেছন থেকে ফাউল করলে ভিএআর প্রযুক্তির সহায়তায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওই পেনাল্টি থেকে গোল করে চিলির জেতার আশা বাড়িয়ে দেন ভিদাল। শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত দুই দলের কেউ আর কোনো গোল করতে পারেনি।

তবে খেলার প্রথমার্ধেই মেসির লাল কার্ড দেখা নিয়ে বেশ ঝুঁকিতেই পড়ে যায় আর্জেন্টিনা। ওই সময় মেসির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে চিলির মিডফিল্ডার গ্যারি মেডেলও লাল কার্ড দেখেন। যদিও মেসির লাল কার্ড দেখা নিয়ে বিতর্ক শুরু হয়ে যায়। তবে দুই দলের ১০ জন খেলোয়াড় নিয়েই শেষ হাসি হাসে আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ২-১ গোলে এগিয়ে থেকে কোপা আমেরিকায় তৃতীয় স্থান দখল করে নেয় আর্জেন্টিনা।

আজ ৭ জুলাই (রবিবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত