২০২৩ বিশ্বকাপে বাংলাদেশকেই ফেভারিট ধরতে হবে: মাশরাফি

প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৭:৫৯

সাহস ডেস্ক

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আগামী ২০২৩ ভারত বিশ্বকাপে সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ বেঁচে থাকবে ইনশাআল্লাহ্‌, সুস্থ থাকবে। তাদের যেন কোনও ইনজুরি না হয়, ৪ জন যেন দলের সঙ্গে থাকে, বাকিরা যেন ফর্মে থেকে টুর্নামেন্টে যেতে পারে। যেহেতু ভারতে খেলা… বলব না বিশ্বকাপ জেতার কথা, এটা ভাগ্যের ব্যাপার। তবে ভারতে খেলা হলে বাংলাদেশকে অবশ্যই ফেভারিট ধরতে হবে।’

৫ জুন (শুক্রবার) লর্ডসে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে টাইগার দলনেতা একথা বলেন।

মাশরাফি আগেই জানিয়ে দিয়েছিলেন এটাই তার শেষ বিশ্বকাপ। শেষ পর্যন্ত তার দল নিজেদের রাঙাতে না পারলেও এই দল নিয়ে বেশ আশাবাদী টাইগার দলপতি। দলের সেরা তারকা সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদরা দলকে আগামী বিশ্বকাপে ভালো কিছু উপহার দিতে পারেন এমটাই জানিয়েছেন তিনি। কারণ হিসেবে উল্লেখ করেছেন উপমহাদেশে বসছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ মহাযজ্ঞ।

চলতি বিশ্বকাপের প্রতিটা ম্যাচেই জ্বলে ছিলেন সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই আসরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে বিশ্বকাপের আসর থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। তবে এই শেষ ম্যাচেও উজ্জ্বল ছিলেন বাঁ-হাতি এই অলরাউন্ডার।

মাশরাফি বলেন, ‘সবচেয়ে বড় আক্ষেপটি হচ্ছে দল হিসেবে সাকিবের পাশে না দাঁড়াতে পারাটা। এই মুহূর্তে সাকিবের জন্য বেশি খারাপ লাগছে, এটাই সবচেয়ে বড় আক্ষেপ। তিনি সেমিফাইনালে খেলার যোগ্য। একজন এমন পারফর্ম করলে এই দল সেমিফাইনালেই খেলার কথা।’

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসান দলের হয়ে ৬০৬ রান ও ১১ উইকেট তুলে দাপট দেখিয়েছেন টুর্নামেন্ট জুড়ে। বিশ্বকাপের এই পর্যন্ত সেরা খেলোয়াড় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?