ভাগ্যের সহায়তা পেলে গল্পটা অন্যরকমও হতে পারতো: মাশরাফি

প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১৩:২৬

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আমরা (পারফরম্যান্সে) মোটেও খুশি নই। আমরা আরও ভালো করতে পারতাম। কিন্তু দিন শেষে আমাদের বিশ্বকাপটা হলো ফিফটি-ফিফটি। আপনি শতভাগ দিতে পারেন এবং অনেক সময় ভাগ্যের অল্প একটু ছোঁয়াও লাগে- কিন্তু তা (ভাগ্য) কখনোই আমাদের সঙ্গ দেয়নি। তবে ভাগ্যের সহায়তা পেলে গল্পটা অন্যরকমও হতে পারতো।’

যদিও ২০১৯ বিশ্বকাপের শুরুটা ছিল দুর্দান্ত। শুরু থেকেই আশা জাগিয়েছিল টাইগাররা, কিন্তু শেষটা হয়েছে ঠিক তার উল্টো। প্রথমে ভারতের কাছে হেরে সেমির স্বপ্ন শেষ হলো। আর শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৯৪ রানের বিশাল হারটা হলো আরও বাজেভাবে। এমন হতাশার বিশ্বকাপ আশা করেনি বাংলাদেশ। এই হারের পর নিজেদের বাজে পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেন মাশরাফি। তবে ভাগ্যকেও কিছুটা দোষ দিলেন।

শেষ ম্যাচে বাংলাদেশের ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। এমনটা হয়েছে ভারতের ক্ষেত্রেও। ওই ম্যাচে ভারতীয় ওপেনার রোহিত শর্মার ক্যাচ ফেলেছিলেন তামিম ইকবাল। পরে সেঞ্চুরি হাঁকিয়ে বাংলাদেশকে ম্যাচ থেকেই ছিটকে ফেলেন রোহিত। পাকিস্তানের বিপক্ষে সেটা আরও খারাপ রূপ নিল।

মাশরাফিও স্বীকার করে বলেন, ‘কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে আমাদের ফিল্ডিং অত্যন্ত বাজে হয়েছে। এটা আমাদের ভুগিয়েছে।’

বাজে ফিল্ডিংয়ের কারণে ভারতের কাছে হেরে সেমিফাইনালের আশা শেষ হওয়ার পর এই ফিল্ডিংয়ের কারণে বাজে ভাবে হারতে হয়েছে পাকিস্তানের বিপক্ষেও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত