পাকিস্তানের বিপক্ষে হেরে সাকিবময় বিশ্বকাপ শেষ করল বাংলাদেশ

প্রকাশ : ০৬ জুলাই ২০১৯, ১২:২৪

২০১৯ ইংল্যান্ড এন্ড ওয়ালস ক্রিকেট বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরে সাকিবময় বিশ্বকাপ শেষ করল বাংলাদেশ। পুরো বিশ্বকাপেই ছিল সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরমেন্স। প্রত্যেক ম্যাচেই ব্যাট হাতে যেমন ছিল রান বল হাতে তেমন ছিল উইকেট।

৫ জুলাই (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানে হেরেছে মাশরাফি বাহিনীরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৫ রান সংগ্রহ করে সরফরাজের দল। তাদের ওপেনার ফখর জামান বেশিক্ষণ না টিকলেও বড় জুটি বাঁধেন ইমামুল হক ও বাবর আজম। বাবর শতকের কাছাকাছি গিয়ে সাইফুদ্দিনের বলে আউট হলেও শতকটি ঠিকই তুলে নেন ইমামুল হক। সাইফুদ্দিনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৯৮ বলে ১১ চারে ৯৬ রান করেন ওয়ানডাউনে নামা বাবর আজম। পরে দারুন একটি সেঞ্চুরি করে মোস্তাফিজের বলে হিট আউট হন ইমামুল হক। ১০০ বলে ৭ চারে ১০০ রান করে সাজ ঘরে ফিরেন ইমামুল। এরপরে বড় কোনো জুটি না বাঁধতে পারেনি পাকিস্তান। মোহাম্মদ হাফিজ ২৫ বলে ৩ চারে ২৭ রান এবং ইমাদ ওয়াসিম ২৬ বলে ৬ চার ১ ছক্কায় ৪৩ রান করেন।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজ ৫টি, সাইফুদ্দিন ৩টি ও মেহেদি ১টি করে উইকেট নেন।

পাকিস্তানের দেয়া ৩১৬ রানের বিশাল লক্ষ্য তারা করতে নেমে ৪৪.১ ওভারে সব উইকেট হারিয়ে ২২১ রান করে বাংলাদেশ। এদিন কোনো জুটিই বড় একটি স্কোর করতে পারেনি। শুধুমাত্র সেরা অলরাউন্ডার সাকিব একাই বড় একটি ইনিংস খেলেন। ৭৭ বলে ৬ চারে ৬৪ রান করে শাহিন আফ্রিদির বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন সাকিব আল হাসান। সৌম্য সরকার ২২ রান, লিটন দাস ৩২ রান ও মাহমুদউল্লাহ রিয়াদ ২৯ রান করেন।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি একাই নেন ৬টি উইকেট। শাদাব খান ২টি, মোহাম্মদ আমীর ও ওহাব রিয়াজ ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন শাহিন আফ্রিদি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?