টাইগারদের বিপক্ষে ‘বাজে সময়’ অপেক্ষা করছে পাকিস্তানের: আফ্রিদি

প্রকাশ | ২৯ জুন ২০১৯, ১৪:০১

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপের প্রথম দিকে বাজে সময় পার করেছে পাকিস্তান। তবে শেষের দিকে এসে ভালো একটা অবস্থানে আছে তারা। তাদের হাতে আছে আর দুটি ম্যাচ। আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে। পাকিস্তান এমন একটা পরিসংখানে এসে দাঁড়িয়েছে যেখানে সেমিফাইনালে জিততে হলে এই দুটি ম্যাচেই জিততে হবে তাদের।

আফগানিস্তানের বিপক্ষে সহজ হলেও বাংলাদেশের বিপক্ষে খুবই কঠিন সময় পার করতে হবে সরফরাজ আহমেদদের। নিজেদের শেষ ম্যাচে টাইগারদের বিপক্ষে ‘বাজে সময়’ অপেক্ষা করছে বলে হুঙ্কার দিয়ে রাখছেন পাকিস্তানেরই সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আগামী ৫ জুলাই টাইগারদের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।

এআরওয়াই নিউজের একটি প্রোগ্রামে শহীদ আফ্রিদি বলেন, ‘আমার কাছে তারা (বাংলাদেশ) এই টুর্নামেন্টে অসাধারণ পারর্ফম করা একটি দল ও তারা নিয়মিত ভালো খেলেছে। ফলে আসছে ম্যাচে পাকিস্তানকে তারা কঠিন সময় উপহার দিতে পারে।’

নিজের দল পাকিস্তান কিভাবে ভালো করবে সে সম্পর্কে এই কিংবদন্তি বলেন, ‘তাদের কীভাবে সেমিতে কোয়ালিফাইং করতে হবে এই চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। মনে রাখতে হবে দুটি ম্যাচ পাড়ি দিতে হবে। ম্যাচে দলকে ইতিবাচক খেলা মনোবল ভালো রাখতে হবে।’

আজ ২৯ জুন (শনিবার) আফগানদের বিপক্ষে হেডেংলিতে মুখোমুখি হবে পাকিস্তান। এ ম্যাচ যদি তারা জিততে পারে ও বাংলাদেশকে পরের ম্যাচে হারাতে পারলেই সেমিফাইনালের আশা জিইয়ে রাখবে দলটি।

পয়েন্ট টেবিলে বাংলাদেশ ও পাকিস্তানের অবস্থান এখন যথাক্রমে পাঁচ ও ছয়ে। দু’দলই তিনটি করে ম্যাচ জিতেছে, তিনটি হেরেছে ও একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। শুধু নেট রান রেটে এগিয়ে ওপরে রয়েছে বাংলাদেশ।