ক্যারিবীয়দের ২৬৯ রানের টার্গেট দিয়েছে ভারত

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৯:৪৯

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ২৬৯ রানের টার্গেট দিয়েছে এখন পর্যন্ত অপরাজিত ভারত।

২৭ জুন (বৃহস্পতিবার) ওল্ড ট্র্যাফোর্ডে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় মুখোমুখি হয় দু’দল।

এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বিরাট কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান করে ভারত। ব্যাট হাতে মোটামুটি শুরু করে ভারত। দলিয় ২৯ রানের মাথায় ১টি উইকেট হারায় ভারত। ২৩ বলে ১ চার ১ ছক্কায় ১৮ রান করে কিমা রোচের বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন ওপেনার রহিত শর্মা। দলিয় ৯৮ রানের মাথায় আরেকটি উইকেট হারায় তারা। ৬৮ বলে ৬ চারে ৪৮ রান করে জেসন হোল্ডারের বলে বোল্ট হয়ে ফিরেন আরেক ওপেনার লোকেশ রাহুল।

তবে দলের হয়ে হাফসেঞ্চুরির একটি ইনিংস খেলেন অধিনাক বিরাট কোহলি। তার এই হাফসেঞ্চুরিতে আরেকটি মাইলফলক স্পর্শ করেন এই অধিনায়ক। বেশি দুর আগাতে পারেনি কোহলি। কিমা রোচের বলে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। কোহলি ফেরার আগে ৮২ বলে ৮ চারে ৭২ রান করেন। এরপর দলের হয়ে হাল ধরেন মহেন্দ্র সিং ধনি ও হার্ডিক পান্ডেয়া। পান্ডে ধনিকে অনেকক্ষণ ধরে সঙ্গ দিয়ে আসছিলেন। কিন্তু কটলারের বলে ছক্কা মারতে গিয়ে ফাবিয়ান এলেনের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। পান্ডেয়া ফেরার আগে ৩৮ বলে ৫ চারে ৪৬ রান করেন। পরে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে হাফসেঞ্চুরি করেন ধনি। ৬১ বলে ৩ চার ২ ছক্কায় ৫৬ রান করে অপরাজিত থাকেন এই হ্যালিকাপ্টার ক্ষ্যত ব্যাটসম্যান।

ক্যারিবীয়দের হয়ে ১০ ওভারে ৩৬ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন কিমা রোচ। কটরেল ও হোল্ডার ২টি করে উইকেট নেন।

বিরতির পর ভারতের দেয়া ২৬৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?