ভারতের মিনার্ভাকে হারিয়ে আবাহনীর ইতিহাস

প্রকাশ : ২৭ জুন ২০১৯, ১৩:৫৯

সাহস ডেস্ক

ঘরের বাঘ আবাহনী লিমিটেডকে নিয়ে কোনো সমালোচনা নয়। কারণ ঘরোয়া ফুটবলে সাফল্যের পর এবার আধিপত্য দেখাচ্ছে আন্তর্জাতিক টুর্নামেন্টেও। এএফসি কাপে ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে আফগানিস্তানের ডিফেন্ডার মাশিহ সাইগানির একমাত্র গোলে ভারতের মিনার্ভা পাঞ্জাবকে হারিয়ে বাংলাদেশের প্রথম দল হিসেবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে আবাহনী।

২৬ জুন (বুধবার) ভারতের গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মিনার্ভা পাঞ্জাবকে ০-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে আবাহনী।

তবে এই ম্যাচে পরের পর্বে যেতে ড্র করলেই চলতো, এমনকি হেরে গেলেও সম্ভাবনা থেকে যেত। কিন্তু এত সব হিসাব এক পাশে সরিয়ে রেখে জয় নিয়েই মাঠ ছাড়লো দলটি।

এদিন ম্যাচের শুরু থেকেই বেশ গোছানো ফুটবল উপহার দেয় আবাহনী। ১০ম মিনিটেই আবাহনীর হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্টের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ২২তম মিনিটে একই ঘটনা ঘটে মামুনুল ইসলামের ক্ষেত্রেও। সুযোগ নষ্ট হয় মিনার্ভারও। ফলে প্রথমার্ধ শেষ হয় গোলশুন্যভাবে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক সুযোগ পেয়েও জাল খুঁজে নিতে ব্যর্থ হন জুয়েল রানা। মাঝে দুই দলের খেলায় ছন্দপতন দেখা যায়। তবে ম্যাচের শেষ মুহূর্ত মানে ঠিক ৯৩ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় আবাহনী। জীবনের কর্নার কিক থেকে হেড করে বল পেয়ে যান সাইঘানি। তিনিও বলে হেড করেই জাল খুঁজে নেন।

মিনার্ভার বিপক্ষে জিতে গ্রুপ ‘ই’ থেকে ৬ ম্যাচ শেষে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী, রানার্সআপ ১১ পয়েন্ট পাওয়া চেন্নাইয়িন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত