x

এইমাত্র

  •  সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন স্বাস্থ্য মহাপরিচালক
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৩২৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬২ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৮ লাখেরও বেশী
  •  শক্তি হারাচ্ছে করোনাভাইরাস, দাবি ইতালির চিকিৎসকের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

ইংল্যান্ডকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অস্ট্রেলিয়া

প্রকাশ : ২৬ জুন ২০১৯, ০২:৩৪

সাহস ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে অধিনায়ক অ্যারোন ফিঞ্চের অনবদ্য সেঞ্চুরি এবং বেহরেনডর্ফ-স্টার্কের দুর্দান্ত বোলিংয়ে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে অস্ট্রেলিয়া।

২৫ জুন (মঙ্গলবার) লর্ডসে ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

এদিন টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রান করে অস্ট্রেলিয়া। দলের হয়ে ওপেনিং জুটিটা বেশ ভালোই করেন ওয়ার্নার-ফিঞ্চ। ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২৩ রানের জুটি গড়েন ফিঞ্চ। তাদের এই দারুন জুটিটি ভাগেন মঈন আলী। ৬১ বলে ৬টি চারের সাহায্যে ৫৩ রান করে মঈন আলীর বলে ক্যাচ তুলে সাজ ঘরে ফিরে যান ওয়ার্নার। এরপর ওসমান খাজাকে নিয়ে এগোতে থাকে ফিঞ্চ। ২৯ বলে ১ চারে ২৩ রান করে স্টোকসের বলে বোল্ড হয়ে খাজাও ফিরে যান।

এরপর নামেন অজি সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। স্মিথকে সঙ্গী করে বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়ে আর্চারের বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আউট হওয়ার আগে ১১৬ বলে ১১ চার ২ ছক্কায় ১০০ রান করেন এই অধিনায়ক। এরপর ৩৪ বলে ৫ চারে ৩৮ রান করে ওয়াকেসের বলে ক্যাচ তুলে দেন স্মিথ। পরে ২৭ বলে ৫ চারে অপরাজিত থাকেন এলেক্স ক্যারি।

ইংলিশদের হয়ে ক্রিস ওয়াকেস ২টি, আর্চার, মার্ক উড, স্টোকস ও মঈন আলী ১টি করে উইকেট নেন।

অজিদের ২৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪.৪ ওভারে সব উইকেট হারিয়ে ২২১ রান করতে সক্ষম হয় স্বাগতিক ইংল্যান্ড। ব্যাট হাতে নেমে শুরুটা ভালো হয়নি ইংলিশদের। বেহরেনডর্ফের প্রথম ওভারের দ্বিতীয় বলে শূন্য রানে বোল্ট হয়ে সাজ ঘরে ফিরে যান ওপেনার জেমস ভিনস। পরে ৩৯ বলে ৫ চারে ২৭ রান করে বেহরেনডর্ফের বলে প্যাট কামিন্সের হতে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার জনি বেয়ারস্টো।

শুধু বেন স্টোকস একাই ভালো ব্যাট করেন। করেন হাফসেঞ্চুরিও। তাও স্টার্কের বলে বোল্ট হয়ে ফিরেন স্টোকস। এই অলরাউন্ডার আউট হওয়ার আগে ১১৫ বলে ৮ চার ২ ছক্কায় ৮৯ রানের একটি অনবদ্য ইনিসং খেলেন। জস বাটলার ২৫, ক্রিস ওয়াকেস ২৬ এবং আদিল রশিদ ২৫ নার করেন। এরপর আর কেউ ভালো করতে না পরলে অজিদের বিপক্ষে ৬৪ রানে হেরে যায় ইয়ান মরগানের দল।

অস্ট্রেলিয়ার বেহরেনডর্ফ ৫টি, স্টার্ক ৪টি ও মার্কাস স্টোইনিস ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

তবে ইংল্যান্ডের এই হারে বাংলাদেশের আশা কিছুটা হলেও বেড়েছে। তারা বাকি দুটি ম্যাচ হারলে, আর বাংলাদেশ পরের দুটি ম্যাচ জিতলে সেমিতে খেলতে পারবে।

সাত ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া। সমান ম্যাচে ৮ পয়েন্ট চতুর্থ স্থানে আছে ইংল্যান্ড। আর ৭ পয়েন্ট নিয়ে তাদের পরে আছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত