ভারতের বিপক্ষে সাকিবের যত চিন্তা

প্রকাশ | ২৫ জুন ২০১৯, ১৬:২৪

অনলাইন ডেস্ক

চলতি বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে আফগানিস্তানকে ৬২ হারিয়ে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ। আর মাত্র দুই ম্যাচ ভারত ও পাকিস্তান। এই দুই ম্যাচে কোনো ভাবে জিততে পারলে ইংল্যান্ডকে পেছনে ফেলে বিশ্বকাপের সেমিফাইনালে উঠে যাবে বাংলাদেশ। আগামী ম্যাচে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচ নিয়ে সাকিবের যত চিন্তা।

আমাগী ২ জুলাই (মঙ্গলবার) বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় বার্মিংহ্যামে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মুখোমুখি হবার আগে আট দিনের বিরতি পাবে টাইগাররা। এর মধ্যে বিশ্রাম কাটিয়ে আগামী ৩০ জুন থেকে প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ দল। সোমবার আফগানদের বিপক্ষে দাপুটে ম্যাচ জয়ের পর ভারত ম্যাচ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেছেন সাকিব আল হাসান।

এই ম্যাচ ঘিরে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের অনেক পরিকল্পনা। তিনি জানান, ‘ভারত টুর্নামেন্টের অন্যতম সেরা দল। তারা শিরোপার অন্যতম দাবিদার। তাদের বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না। জয় পেতে নিজেদের সেরাটাই দিতে চাই আমরা।’

সাকিব আরও বলেন, ‘ভারতের দল থেকে আমাদের দলে বিশ্বকাপে তুলনামূলক বেশি অভিজ্ঞতা রয়েছে। এই অভিজ্ঞতা অবশ্যই কাজে দিবে। তবে জয়ের জন্য সেরা ক্রিকেট উপহার দেয়া ছাড়া আর কোনও উপায় নেই। তাদের (ভারত) দলে বিশ্বমানের খেলোয়াড়রা রয়েছেন। যেকোনও মুহূর্তে ম্যাচ নিজেদের দখলে নিয়ে নিতে পারেন তারা। আমরা চেষ্টা করবো ভালো খেলার। আমি মনে করি আমাদের জয়ের সামর্থ্য রয়েছে।’

আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর পয়েন্ট টেবিলের চার নম্বরে থাকা ইংল্যান্ডের কাঁধে নিঃশ্বাস ফেলছে বাংলাদেশ। এই ম্যাচের নায়ক সাকিব আল হাসান। তার অলরাউন্ড নৈপূণ্যেই ৬২ রানের জয় পেলো টাইগাররা। এ জয়ে ৭ পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কাকে টপকে গেলো স্টিভ রোডসের শিষ্যরা। আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে মাশরাফি বিন মুর্তজা নেতৃত্বাধীন দলটির সবশেষ ম্যাচ আগামী ৫ জুলাই। ওই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ হিসেবে থাকবে পাকিস্তান। এই দুই ম্যাচে জয় পেলেই সেমি-ফাইনালে ওঠার রাস্তা খুলবে লাল-সবুজদের জন্য।