আফগানদের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে ভারত

প্রকাশ : ২২ জুন ২০১৯, ২৩:৫০

সাহস ডেস্ক

অবশেষে হারতে হারতে জিতে গেল ভারত। চলতি বিশ্বকাপে নিজেদের ৫ম ম্যাচে মোহাম্মদ সামির হ্যাটট্রিকে আফগানিস্তানের বিপক্ষে কষ্টার্জিত জয় পেল ভারত।

২২ জুন (শনিবার) সাউথাম্পটনে আফগানদের ১১ রানে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠেছে ভারত।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উেইকেট হরিয়ে ২২৪ রানে থমকে গেল বিরাট কোহলির দল।

ভারতের এই সংগ্রহে সর্বোচ্চ ইনিংস অধিনায়ক বিরাট কোহলির। তিনি করেন ৬৩ বলে ৬৭ রান। এ ছাড়া কেদার যাদব ৫২, কে এল রাহুল ৩০, বিজয় শঙ্কর ২৯, এম এস ধনি ২৮ রান করেন।

আফগানদের হয়ে মোহাম্মদ নবি ৩৩ এবং গুলবাদিন নাইব ৫১ রানে দুটি করে উইকেট পান। এ ছাড়া রশিদ খান, রহমত শাহ ও মুজিব-উর রহমান একটি করে উইকেট পান।

২২৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৪৯.৫ বলে সব উইকেট হারিয়ে ২১৩ করেছে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আফগানিস্তান।

শেষ ওভারে দরকার ছির ১৬ রান। সামির ওভারের প্রথম বলে ৪ মেরে শুরু করেন নবি। পরের বলে এক রান নেয়ার সুযোগ থাকলেও নেননি এ ডানহাতি ব্যাটসম্যান। তৃতীয় বলে বোলারের মাথার উপর দিয়ে সীমানা ছাড়া করতে গেলে টাইমিং গড়বড় করে পান্ডিয়ার হাতে ধরা পড়েন নবি। আফগানদের স্বপ্ন আসলে চূর্ণ হয় তখনই।

পরের বলে আফতাবকে বোল্ড করে উল্লাস শুরু করেন সামি। তখন হ্যাটট্রিকের সামনে। সেটি করেই থেমেছেন। ম্যাচটা ভারতের পাল্লায় রেখে স্বস্তির সুবাতাস নামানোর ওভারে পঞ্চম বলে মুজিব-উর রহমানকেও বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন এ পেসার।

দলের হয়ে মোহাম্মদ নবি ৫৫ বলে ৪ চার ১ ছক্কায় ৫২ রান করেন, রহমত শাহ ৩৬ বলে ৩ চারে ৩৬ রান করেন এবং অধিনায়ক গুলবাদিন নায়েব ২৭, হাশমতউল্লাহ ২১ ও নাজিবুল্লা ২১ রান করেন।

ভারতের হয়ে মোহাম্মদ সামি হ্যাটট্রিক নিয়ে ৪ উইকেট নেন এবং ভুমরা, চাহাল ও পান্ডিয়া ২টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন জাসপ্রিত ভুমরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত